Logo
Logo
×

অপরাধ

মুজিবুল-বাহার-সূচনাসহ ৩০০ জনের বিরুদ্ধে মামলা

Icon

বাসস

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪২ পিএম

মুজিবুল-বাহার-সূচনাসহ ৩০০ জনের বিরুদ্ধে মামলা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সশস্ত্র হামলা এবং গুলিতে আহত হওয়ার ঘটনায় সাবেক রেলমন্ত্রী ও চৌদ্দগ্রামের সাবেক সংসদ সদস্য মুজিবুল হক, সদর আসনের সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, তার মেয়ে সাবেক মেয়র তাহসীন বাহার সূচনা, মুজিবুল হকের স্ত্রী হনুফা আক্তারসহ ১৩৩ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতসহ ৩০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

মামলার সত্যতা নিশ্চিত করে শুক্রবার কুমিল্লার কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিবেন বিশ্বাস জানান, থানায় মামলাটি দায়ের করেন কুমিল্লার আলেখারচরের আবদুল করিমের ছেলে কাজী মো. সোহেল। 

মামলার অভিযোগে বলা হয়- উল্লেখিত আসামিরাসহ তিন শতাধিক আসামি সবাই আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক দ্রব্য, দা, ছেনি, ইট, লাঠিসোটা নিয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর সাবেক সংসদ সদস্য মুজিবুল হক, সদর আসনের সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের নির্দেশে অন্যান্য আসামিরা ঝাঁপিয়ে পড়ে। তারা বৃষ্টির মতো ককটেল ও গুলি ছুড়ে। আসামিরা বৈষম্যবিরোধী ছাত্রদের ক্যান্টনমেন্ট পর্যন্ত তাড়া করে নিয়ে যায়। হাবিবুর আল-আমিন সাদী ও নাসির উদ্দিন তাদের লাইসেন্সকৃত পিস্তল ও শর্টগান নিয়ে নিরীহ শিক্ষার্থীদের ওপর গুলি করে।

ওসি শিবেন বিশ্বাস বলেন, এসব ঘটনায় ১৩৩ জনের নাম উল্লেখ করে ৩০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম