Logo
Logo
×

অপরাধ

ধানমন্ডিতে তিন জামায়াত নেতাকর্মী গ্রেফতার, ককটেল গোলাবারুদ উদ্ধার

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ১০:৪৭ পিএম

ধানমন্ডিতে তিন জামায়াত নেতাকর্মী গ্রেফতার, ককটেল গোলাবারুদ উদ্ধার

রাজধানীর অবসর ভবনটিতে অভিযান চালায় সিটিটিসি। ছবি: সংগৃহীত

রাজধানীর ধানমন্ডিতে একটি ভবনের অফিস কক্ষ থেকে ককটেল-গোলাবারুদসহ জামায়াতে ইসলামীর তিন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। 

তারা হলেন- ইসলামী ছাত্রশিবিরের সাবেক সভাপতি ও বর্তমানে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সদস্য রাশেদুল ইসলাম রাশেদ, জামায়াতে ইসলামীর কোষাধ্যক্ষ খন্দকার মিজানুর রহমান ও দলের সক্রিয় সদস্য মোহাম্মদ আব্দুর রশিদ। 

শনিবার সন্ধ্যায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট তাদের গ্রেফতার করে।

সিটিটিসি সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ধানমন্ডি সাতমসজিদ রোডসংলগ্ন ৫/এ অবসর ভবনের একটি অফিসে শনিবার বিকাল থেকেই অভিযান চালায় সিটিটিসি। ভবনটি দীর্ঘক্ষণ ঘিরে রাখা হয়। অভিযানে নেতৃত্ব দেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান। 

সিটিটিসির উপ-কমিশনার (ডিসি) মিশুক চাকমা যুগান্তরকে জানান, অবসর ভবনে জামায়াতের অফিসে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তারা দীর্ঘদিন ধরে এখানে বসে নানা অপকর্ম পরিচালনা করেছে। এখানে অভিযান চালিয়ে তাদের অনেক ডকুমেন্ট পাওয়া গেছে। ডোনার ও সদস্য তালিকার তথ্যও পাওয়া গেছে। 

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনে উসকানি দেওয়ার তথ্যও রয়েছে আমাদের কাছে। তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র, ককটেল ও বিস্ফোরক জব্দ করা হয় বলে জানান তিনি। 

মিশুক চাকমা আরও বলেন, ২০১৮ সালে সাত মসজিদ রোডে যে ধ্বংসযজ্ঞ চালানো হয় সেটিও এই অফিস থেকে পরিচালিত হয়। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম