Logo
Logo
×

অপরাধ

নকল শিশুখাদ্য ও টেস্টি স্যালাইন তৈরি চক্রের ৬ সদস্য গ্রেফতার

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৯ মে ২০২৪, ০১:৩০ এএম

নকল শিশুখাদ্য ও টেস্টি স্যালাইন তৈরি চক্রের ৬ সদস্য গ্রেফতার

নকল শিশুখাদ্য ও টেস্টি স্যালাইন তৈরি করে বাজারজাত করা চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে ডিবি। পুরান ঢাকার কদমতলী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার ব্যক্তিরা হলেন আনোয়ার হোসেন (৩৮), শাহ নেওয়াজ খান (৩৩), মোরশেদুল ইসলাম (৫১), সবুজ মিয়া (২৩), আরিফ (২৩) ও হানিফ মিয়া (৩০)।

ডিবি জানিয়েছে, গ্রেফতাররা কেমিক্যাল দিয়ে শিশুখাদ্য, ফ্রুটো, ম্যাংগো জুস, ড্রিংস ও টেস্টি স্যালাইন তৈরি করত। পরে ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে ৩০ থেকে ৪০ পার্সেন্ট কমিশনে এগুলো বাজারজাত করা হতো। নামিদামি কোম্পানির মোড়ক ও পণ্যের কালার দেখে বোঝার উপায় ছিল না এগুলো নকল।

বুধবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে এক ব্রিফিংয়ে এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি বলেন, মঙ্গলবার কদমতলীর মোহাম্মদবাগের সিরাজ সৈয়ালের বাড়িতে ভাড়া কারখানায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার ও বিপুল পরিমাণ ভেজাল শিশুখাদ্য, টেস্টি স্যালাইন, নকল মোড়ক ও মেশিনপত্র জব্দ করা হয়। তিনি এ ধরনের নকল পণ্য প্রস্তুতকারীদের তথ্য দিতে সবার প্রতি অনুরোধ জানান। এছাড়া ডিবিপ্রধান জানান, অপর একটি অভিযানে চট্টগ্রাম বন্দরে চার্জারের কথা বলে খালাস করা একশর বেশি চোরাই ল্যাপটপ জব্দ করেছে ডিবি পুলিশ। কিছু কাস্টমস কর্মকর্তার যোগসাজশে এসব অবৈধ পণ্য বাংলাদেশে ঢুকছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম