Logo
Logo
×

খেলা

‘মিউজিক্যাল চেয়ার’ এই পাকিস্তানকে দেখে দুঃখ হয় অশ্বিনের

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২৪, ০১:১৪ পিএম

‘মিউজিক্যাল চেয়ার’ এই পাকিস্তানকে দেখে দুঃখ হয় অশ্বিনের

বাবর ও অশ্বিন

পাকিস্তানের সাদা বলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন বাবর আজম। টানা ৫ টেস্ট হারে শঙ্কায় টেস্ট অধিনায়ক শান মাসুদের নেতৃত্ব। এই অবস্থায় নতুন অধিনায়ক খুঁজতে হচ্ছে পিসিবিকে। শোনা যাচ্ছে বেশ কয়েকজনের নাম।

সব মিলিয়ে পরিস্থিতি এমন যাকে মিউজিক্যাল চেয়ারের সঙ্গে তুলনা করেছেন ভারতের তারকা অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। একই সঙ্গে জানিয়েছেন, এই পাকিস্তানকে দেখে দুঃখ হয় তার।

সাম্প্রতিক সময়ে পাকিস্তান ক্রিকেটের ব্যর্থতা নিয়ে উদ্বেগ প্রকাশ করে অশ্বিন বলেন, ‘আমি সত্য কথা বলছি- যখন পাকিস্তান ক্রিকেটের বর্তমান অবস্থা এবং তারা যে পর্যায়ে যাচ্ছে তা নিয়ে কথা বলি তখন আমার কিছুটা দুঃখ হয়। কারণ কিছু ব্যতিক্রমী ক্রিকেটার পাকিস্তানের হয়ে খেলেছেন। তাদের একটি দুর্দান্ত দল ছিল। আপনি যদি একজন ক্রিকেটারের দৃষ্টিকোণ থেকে দেখেন তবে তারা একটি গর্বিত ক্রিকেটিং জাতি। আর তাদের দক্ষতার অভাব কোথায়? তাদের অনেক দক্ষ খেলোয়াড় আছে।’

পাকিস্তানের অধিনায়কত্ব নিয়ে মিউজিক্যাল চেয়ার খেলা ও ক্রিকেটাররা ব্যক্তিগত খেলার দিকে মনোযোগ দেওয়ায় ড্রেসিংরুমে অস্থিরতা বাড়ছে বলে মনে করেন অশ্বিন। সেই সঙ্গে প্রায় তিন বছর কোনো টেস্ট ম্যাচ জিততে না পারা নিয়েও সমালোচনা করেছেন অশ্বিন।

অশ্বিন বলেন, ‘কখনও কখনও মনে হয়, মিউজিক্যাল চেয়ার পরিস্থিতি চলছে। যেখানে গান বাজতে থাকে এবং তারা কেবল একটি চেয়ার দখল করার কথা ভাবেন। একজন ক্রিকেটার হিসাবে আমি কী ভাবব? আমার কি আমার খেলায় বা দলের দিকে মনোনিবেশ করা উচিত? প্রত্যেক ক্রিকেটার ড্রেসিং রুমের ভিতরে এতটাই অস্থির যে সে নিজের সম্পর্কে ভাবতে শুরু করেছে এবং দল নিয়ে কম ভাবে।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম