Logo
Logo
×

ক্রিকেট

গম্ভীরের জায়গায় কলকাতার নতুন মেন্টর ব্রাভো

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৫ এএম

গম্ভীরের জায়গায় কলকাতার নতুন মেন্টর ব্রাভো

ক্রিকেট থেকে অবসর ঘোষণার দিনই নতুন দায়িত্ব পেলেন ওয়েস্ট ইন্ডিজের ‘টি-টোয়েন্টি স্পোশালিস্ট’ ডোয়াইন ব্রাভো। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী আসরে কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি। দলটির সাবেক মেন্টর এবং বর্তমানে ভারতীয় দলের হেড কোচ গৌতম গম্ভীরের স্থলাভিষিক্ত হবেন ব্রাভো।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এটি নিশ্চিত করেছে কেকেআর কর্তৃপক্ষ।

২০২১ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেন ব্রাভো। টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারি গত বছর আইপিএল থেকেও সরে দাঁড়ান। আইপিএলের গত আসরে চেন্নাই সুপার কিংস এবং ওয়ানডে বিশ্বকাপে আফগানিস্তানের কোচিং স্টাফে কাজ করেছেন।

ওয়েস্ট ইন্ডিজের ২০১২ এবং ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন ব্রাভো। ৯১টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২২ গড়ে তার ব্যাট থেকে এসেছে ১২৫৫ রান।  এছাড়া বল হাতে ২৬.১০ গড়ে নিয়েছেন ৭৮টি উইকেট।  

পাশাপাশি আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে বেশিরভাগ ম্যাচ খেলেছেন এই অলরাউন্ডার। ১৬১টি আইপিএল ম্যাচে ব্রাভো ব্যাট হাতে করেছেন ১৫৬০ রান, বল হাতে শিকার করেছেন ১৮৩ উইকেট। এখন দেখার বিষয়, গম্ভীরের ছেড়ে যাওয়া আসনে কতটা সফল হতে পারেন এই ক্যারিবিয়ান।

নতুন মেন্টর নিয়োগ দিলেও কেকেআরের কোচিং স্টাফে এখনও অসম্পূর্ণ। অভিষেক নায়ার ও রায়ান টেন দুশখাতে না থাকায় নতুন কাউকে ভাবতে হবে শাহরুখ খানের দলকে।  


Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম