Logo
Logo
×

ক্রিকেট

ভারতকে টপকে টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে অস্ট্রেলিয়া, বাংলাদেশ কত?

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ মে ২০২৪, ০৫:৫৪ পিএম

ভারতকে টপকে টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে অস্ট্রেলিয়া, বাংলাদেশ কত?

টেস্ট র‍্যাঙ্কিংয়ে ভারতকে টপকে শীর্ষে উঠে গেল অস্ট্রেলিয়া। ১২৪ রেটিং পয়েন্ট নিয়ে টেস্ট র‍্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে শীর্ষে উঠেছে অস্ট্রেলিয়া। এক ধাপ পিছিয়ে ১২০ রেটিং পয়েন্ট নিয়ে ভারত এখন দুইয়ে অবস্থান করছে। 

শুক্রবার আইসিসির বার্ষিক র‍্যাঙ্কিং হালনাগাদে এ তথ্য জানা গেছে।

আইসিসির র‍্যাঙ্কিং হালনাগাদ তথ্য বলছে, ৫৩ রেটিং পয়েন্ট নিয়ে আগের মতো ৯ নম্বরে অবস্থান করছে বাংলাদেশ। ১০৫ রেটিং পয়েন্ট নিয়ে তিনে ইংল্যান্ড ও ১০৩ রেটিং পয়েন্ট নিয়ে চারে রয়েছে দক্ষিণ আফ্রিকা। পয়েন্ট টেবিলের প্রথম চার দলেরই একশর বেশি রেটিং পয়েন্ট। 

৯৬ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচে নিউজিল্যান্ড, ৮৯ রেটিং পয়েন্ট নিয়ে ছয়ে পাকিস্তান, ৮৩ রেটিং পয়েন্ট নিয়ে সাতে শ্রীলংকা ও ৮২ রেটিং পয়েন্ট নিয়ে আটে ওয়েস্ট ইন্ডিজ। 

এদিকে টেস্ট র‍্যাঙ্কিংয়ের পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড ও আফগানিস্তান। তাদের মধ্যে ২৩ রেটিং পয়েন্ট নিয়ে দশে জিম্বাবুয়ে, ১৫ রেটিং পয়েন্ট নিয়ে ১১ নম্বরে আয়ারল্যান্ড ও কোনো রেটিং পয়েন্ট না পাওয়া আফগানদের অবস্থান পয়েন্ট টেবিলের ১২ নম্বরে।

২০২১ সালের মে থেকে ২০২৪ সালের মে মাস পর্যন্ত সময়ে এই বার্ষিক র‍্যাঙ্কিং হালনাগাদ করা হয়েছে। যেখানে প্রথম দুই বছরের (২০২১ মে থেকে ২০২৩ মে) পারফরম্যান্সকে ৫০ শতাংশ ধরা হয়েছে। আর ২০২৩ সালের মে থেকে ২০২৪ সালের মে মাসের পারফরম্যান্স পূর্ণমান হিসেবে ধরা হয়েছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম