Logo
Logo
×

ক্রিকেট

আইসিসির সমালোচনায় পাকিস্তান টিম ডিরেক্টর আর্থার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৩, ১০:৫৯ পিএম

আইসিসির সমালোচনায় পাকিস্তান টিম ডিরেক্টর আর্থার

পাকিস্তান টিম ডিরেক্টর মিকি আর্থার শনিবার ভারতের বিপক্ষে ম্যাচের পর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সমালোচনা করে বলেছেন, পুরো আয়োজন দেখে মনে হচ্ছে এটা বিশ্বকাপের কোনো মঞ্চ নয়, বিসিসিআইয়ের কোনো ইভেন্ট। আহমেদাবাদে ১ লাখ ৩২ হাজার ধারণক্ষমতাসম্পন্ন নরেন্দ্র মোদি স্টেডিয়ামে পাকিস্তানি দর্শকদের অনুপস্থিতি দেখে আর্থার এ মন্তব্য করেন। 

ভারতীয় ভিসা পেতে দেরি হওয়ায় কার্যত কাল আহমেদাবাদের পুরো স্টেডিয়ামেই ছিল ভারতীয় সমর্থকদের দাপট। অথচ পাক-ভারত দ্বৈরথে সাধারণত এমন দৃশ্য চোখে পড়ে না। ভারতীয় জার্সিতে পরিপূর্ণ বিশাল স্টেডিয়ামটি গতকাল যেন নীল সমুদ্রে পরিণত হয়েছিল। চির প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ভারতের ৭ উইকেটে দাপুটে জয়ে সমর্থকদের ভূমিকাও কম নয়।

প্রতিবেশী পাকিস্তান থেকে নয়, বরং সুদূর যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য থেকে আসা গুটিকয়েক পাকিস্তানি সমর্থক গতকাল বাবর আজমদের সমর্থন জুগিয়েছেন।

হতাশ আর্থার ম্যাচ শেষে বলেন, ‘সত্যি বলতে কী আমি আইসিসির কোনো ইভেন্টে এমন দৃশ্য দেখিনি। দেখে মনে হয়েছে কোনো দ্বিপাক্ষিক সিরিজ চলছে। বিসিসিআইর কোনো ইভেন্ট হিসেবেই এ ম্যাচটিকে মনে হয়েছে। যদিও আমি এটাকে কোনো অজুহাত হিসেবে দেখছি না।’

২০০৮ সালে মুম্বাইয়ে হামলার পর ভারত ও পাকিস্তান পরিপূর্ণ কোনো দ্বিপাক্ষিক সিরিজ এখনো পর্যন্ত খেলেনি। নয়াদিল্লি ও ইসলামাবাদের মধ্যে চলমান কূটনৈতিক টানাপোড়েনে কোনো দেশেই এ সিরিজ আয়োজন সম্ভব হয়নি।

বিশ্বকাপের ম্যাচ টিকিট থাকা সত্ত্বেও পাকিস্তানি সমর্থকদের ভিসা দিতে গড়িমসি করে ভারতীয় দূতাবাস। যে কারণে গতকাল মাঠে ভারতীয় সমর্থকদের প্রভাব লক্ষ্য করা গেছে।

পাকিস্তানের ১৯১ রানের জবাবে ১৯.৩ ওভার বাকি থাকতে অধিনায়ক রোহিত শর্মার দুর্দান্ত ৮৬ রানে ভর করে ভারত ৭ উইকেটে জয় নিশ্চিত করে। পাকিস্তানের হয়ে অধিনায়ক বাবর আজম সর্বোচ্চ ৫০ ও মোহাম্মদ রিজওয়ান দ্বিতীয় সর্বোচ্চ ৪৯ রান করেছেন। আর কোনো ব্যাটারই দলের স্কোর বড় করতে পারেননি।

ব্যাটারদের ব্যর্থতায় গতকাল বড় ব্যবধানে হারতে হয়েছে বলে আর্থার স্বীকার করেছেন, ‘আমি মনে করি আমাদের সামগ্রিক পারফরম্যান্স মোটেই প্রত্যাশামাফিক হয়নি। ভারতীয় স্পিনারদের আরও কিছুটা সতর্কতার সঙ্গে খেলা উচিত ছিল।’

ভারতের পাঁচ বোলার জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, কুলদ্বীপ যাদব, হার্দিক পান্ডিয়া ও রবিন্দ্র জাদেজা গতকালের ম্যাচ দিয়ে বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারত জয়ের রেকর্ড ৮-০-তে উন্নীত করেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম