Logo
Logo
×

সারাদেশ

রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র-গুলিসহ আরসা সদস্য গ্রেফতার

Icon

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৪, ১০:২৭ পিএম

রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র-গুলিসহ আরসা সদস্য গ্রেফতার

প্রতীকী ছবি

কক্সবাজারের উখিয়া উপজেলার একটি রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র ও গুলিসহ পেটান আলী (৪২) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করার কথা জানিয়েছে র‌্যাব।

সোমবার (৭ অক্টোবর) ভোরে উখিয়ার পালংখালী ইউনিয়নের জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-৬ ব্লকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব জানায়, উখিয়ার হাকিমপাড়া ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-৩ ব্লকের আলী মিয়ার ছেলে পেটান আলী মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরসার সক্রিয় সদস্য।

র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের জ্যেষ্ঠ সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) ও অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম চৌধুরী জানান, সোমবার ভোরে কতিপয় অস্ত্রধারী লোকজন অপরাধ সংঘটনের উদ্দেশ্যে উখিয়ার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-৬ ব্লকে জড়ো হয়েছে- এমন তথ্যের ভিত্তিতে র্যাব, বিজিবি ও এপিবিএন পুলিশের একটি যৌথ দল অভিযান চালায়।

তিনি জানান, যৌথ বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছানোর পর তাদের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় ধাওয়া দিয়ে পেটান আলীকে আটক করা হয়। তার দেহ তল্লাশি করে দেশীয় একটি বন্দুক ও দুটি গুলি পাওয়া যায়।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, পেটান আলী আরসার সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে অপহরণ, চাঁদাবাজি ও অস্ত্রসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে উখিয়া থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম