Logo
Logo
×

সারাদেশ

পাসপোর্ট আইনে ভূমিমন্ত্রীর জামিন, ৫৪ ধারায় কারাগারে

Icon

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৪, ১০:১৩ পিএম

পাসপোর্ট আইনে ভূমিমন্ত্রীর জামিন, ৫৪ ধারায় কারাগারে

ঝিনাইদহ মহেশপুর সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী ও খুলনা-৫ আসনের সাবেক সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দকে মহেশপুর চৌকি আদালতে হাজির করা হয়। এ সময় নিয়োগ করা কয়েকজন আইনজীবী জামিনের আবেদন জানান।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (মহেশপুর চৌকি আদালত) রিয়াদ হাসান শুনানি শেষে পাসপোর্ট আইনে দায়ের করা (জামিনযোগ্য ধারা) মামলায় নারায়ণ চন্দ্র চন্দের জামিন মঞ্জুর করেন এবং ৫৪ ধারায় দায়ের করা অপর মামলায় গ্রেফতার দেখিয়ে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। পুলিশের আবেদন পাওয়ার পরে ঢাকার পল্টন থানায় হত্যাসহ খুলনায় একাধিক মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে। 

এর আগে মহেশপুর-৫৮ বিজিবির পক্ষ থেকে জানানো হয়েছে, রোববার রাত সাড়ে ১০টার দিকে মহেশপুর উপজেলার শ্যামকুড় সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় বিজিবি তাকে আটক করে। একই সঙ্গে এক নারীসহ আরও তিনজনকে আটক করা হয়। 

বিজিবি আরও জানায়, রাতেই নারায়ণ চন্দ্র চন্দসহ আটক ব্যক্তিদের মহেশপুর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। 

সোমবার মহেশপুর থানার ওসি মাহবুবুর রহমান জানান, সাবেক ভূমিমন্ত্রী ও খুলনা-৫ আসনের সাবেক সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দকে বিনা পাসপোর্টে দেশ ত্যাগ করার অভিযোগে বিজিবির দায়ের করা মামলায় বিকেল অনুমান সাড়ে ৪টার দিকে স্থানীয় (মহেশপুর) চৌকি আদালতে হাজির করা হয়। এ সময় (মহেশপুর)আদালত প্রাঙ্গনে বিপুল সংখ্যায় পুলিশ ও বিজিবি মোতায়েন করে স্থানীয় প্রশাসন। পাসপোর্ট আইনে দায়ের করা (জামিনযোগ্য ধারা) মামলায় জামিন মঞ্জুর করেন আদালত। অপর মামলা ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতের নির্দেশে সন্ধ্যায় আইনশৃঙ্খলা বাহিনীর কড়া পাহারায় ঝিনাইদহ জেলা কারাগারে নেওয়া হয়। 

গত রোববার ছদ্মবেশ ধারণ করে পালানোর সময় আটক হন নারায়ণ চন্দ্র চন্দ। দিনভর জল্পনা কল্পনা শেষে পাসপোর্ট আইনে গ্রেফতার দেখিয়ে কঠোর নিরাপত্তায় মহেশপুর চৌকি আদালতে হাজির করা হয় নারায়ণ চন্দ্র চন্দকে।

এরপর ৫৪ ধারায় দায়ের করা অপর মামলায় কারাগারে পাঠানো হয় নারায়ন চন্দ্র চন্দকে। তার বিরুদ্ধে ঢাকার পল্টন থানায় হত্যা মামলাসহ খুলনায় একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। ওই সব মামলায় পুলিশের পক্ষ থেকে শ্যোন এরেস্ট দেখানোর জন্য আদালতের কাছে আবেদন জানানো হবে বলে জানা গেছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম