Logo
Logo
×

সারাদেশ

সাবেক মন্ত্রী এমএ মান্নানের তৃতীয়বারের মতো জামিন নামঞ্জুর

Icon

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৪, ১০:৩৯ পিএম

সাবেক মন্ত্রী এমএ মান্নানের তৃতীয়বারের মতো জামিন নামঞ্জুর

সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের জামিন তৃতীয়বারের মতো নামঞ্জুর করেছেন আদালত। রোববার বেলা সাড়ে ১১টায় সুনামগঞ্জের দ্রুতবিচার আদালতের বিচারক তার জামিন নামঞ্জুর করেন।

জামিন শুনানিকালে আসামির আইনজীবীরা বয়োজ্যেষ্ঠ, অসুস্থ বিবেচনায় এমএ মান্নানের জামিন মঞ্জুরের আবেদন জানিয়ে বলেন, এমএ মান্নান মানসিক এবং শারীরিকভাবে অসুস্থ হওয়ায় তাকে শনিবার বিকালে সিলেটের বাদাঘাট কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে। রোববার উনাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের কথা। তিনি একা চলাচল করতে পারছেন না। এজন্য তাকে মানবিক বিবেচনায় জামিন দেওয়া প্রয়োজন।

বাদীপক্ষের আইনজীবীরা বলেন, এমএ মান্নান পতিত স্বৈরাচারী সরকারের প্রভাবশালী মন্ত্রী ছিলেন। বাড়িতে থেকেই গত ৪ আগস্ট তিনি ছাত্র-জনতার ওপর হামলার নির্দেশ দিয়েছেন। শেখ হাসিনা যেভাবে অপকর্ম করে দোষী, তিনিও সেভাবেই দোষী, এজন্য তার শাস্তি হওয়া প্রয়োজন।

এমএ মান্নানের আইনজীবী জেলা আইনজীবী সমিতির সভাপতি নজরুল ইসলাম শেফু জানান, শুনানি শেষে আদালতের বিচারক নির্জন কুমার মিত্র এমএ মান্নানের জামিন নামঞ্জুর করেছেন।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট সুনামগঞ্জে ছাত্র-জনতার শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ ও আওয়ামী লীগের যৌথ হামলায় অসংখ্য শিক্ষার্থী গুরুতর আহত হন। এ ঘটনায় গুলিবিদ্ধ দোয়ারাবাজার উপজেলার এরোয়াখাই গ্রামের জহুর আলীর ভাই হাফিজ আহমদ বাদী হয়ে ২ সেপ্টেম্বর এমএ মান্নানসহ ৯৯ জনের নাম উল্লেখ করে ২০০ জনকে আসামি করে দ্রুতবিচার আইনে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় ১৯ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টায় এমএ মান্নানকে তার নিজ বাসভবন থেকে গ্রেফতার করে পুলিশ। ২০ সেপ্টেম্বর তাকে আদালতের মাধ্যমে সুনামগঞ্জ জেলা কারাগারে প্রেরণের নির্দেশ দেন সুনামগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহান সাদিক।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম