Logo
Logo
×

সারাদেশ

বিশ্ব শিক্ষক দিবসে শিক্ষকের হাতে হাতকড়া, কারণ জানে না পুলিশ

Icon

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৪, ০৮:৫২ পিএম

বিশ্ব শিক্ষক দিবসে শিক্ষকের হাতে হাতকড়া, কারণ জানে না পুলিশ

বিশ্ব শিক্ষক দিবসে কুমিল্লার চান্দিনায় কোনো মামলা বা গ্রেফতারি পরোয়ানা ছাড়াই এনায়েত উল্লাহ ভূঁইয়া নামের এক কলেজ শিক্ষকের হাতে হাতকড়া পরিয়ে আটক করে চান্দিনা থানা পুলিশ। 

বিশ্ব শিক্ষক দিবসে শনিবার রাত সাড়ে ১০টার দিকে তার নিজ বাসা চান্দিনা উপজেলা সদরের বাগানবাড়ি এলাকা থেকে আটক করে দ্রুত কুমিল্লা কোতোয়ালি থানায় পাঠিয়ে দেয় পুলিশ। তবে কেন কী কারণে তাকে আটক করা হয়েছে এমন প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেনি চান্দিনা থানা পুলিশ।

এনায়েত উল্লাহ ভূঁইয়া (৫১) চান্দিনা মহিলা কলেজের আইসিটি বিভাগের সরকারী অধ্যাপক হিসেবে কর্মরত। তিনি বসুন্ধরা শুভসংঘের চান্দিনা উপজেলা শাখা ও কণ্ঠসাধন আবৃত্তি পর্ষদ সভাপতি। এছাড়াও তিনি বাংলাদেশ আওয়ামী লীগ চান্দিনা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন।  

৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসে কোনো মামলা বা অভিযোগ ছাড়াই শিক্ষক এনায়েত উল্লাহ ভূঁইয়াকে নিজ বাসা থেকে হাতকড়া পরিয়ে নিয়ে যাওয়ার ঘটনায় উপজেলাজুড়ে সমালোচনার ঝড় বইছে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অন্যান্য শিক্ষক, আবৃত্তি শিল্পী, কবি ও শুভসংঘের সদস্যরা ঘটনাটি উল্লেখ করে  তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার নিঃশর্ত মুক্তির দাবি করেছেন।

চান্দিনা থানার এসআই মো. জিয়া বলেন, ওসি স্যারের নির্দেশেই তাকে আটক করে কুমিল্লা কোতোয়ালি থানায় পাঠানো হয়েছে। এর বেশি তিনি কিছুই বলতে চাননি।

এ ব্যাপারে চান্দিনা থানার ওসি মো. নাজমূল হুদা মোবাইল ফোনে বিষয়টি অস্বীকার করে বলেন, তাকে কুমিল্লা কোতোয়ালি থানার পুলিশ এসে আটক করেছে বলে ফোন কেটে দেন।

এদিকে শিক্ষক এনায়েত উল্লাহ ভূঁইয়ার স্ত্রী প্রাথমিক বিদ্যালয় শিক্ষিকা রোজিনা আক্তার জানান, আমার স্বামীকে চান্দিনা থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় সরকার, এসআই মিথুন কুমার মণ্ডল, এসআই জিয়াসহ কয়েকজন পুলিশ এসে বাসা থেকে নিয়ে যায়। তাকে কেন হাতকড়া পরানো হচ্ছে এই প্রশ্নের উত্তর আমি তাদের কাছ থেকে পাইনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম