Logo
Logo
×

সারাদেশ

বউবাজারে দুধ বিক্রির টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ

Icon

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২৪, ০৮:৪২ পিএম

বউবাজারে দুধ বিক্রির টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ

ভুক্তভোগী মনিরুল

কুষ্টিয়ার কুমারখালীতে মিল্ক ভিটা কোম্পানির দুধের বিল নিয়ে বাড়ি ফেরার পথে টাকা কেড়ে নেওয়া এবং জোড় পূর্বক স্টাম্পে সই করানোর অভিযোগ উঠেছে জিলাল মন্ডল নামে এক ব্যক্তির বিরুদ্ধে।

গত মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে জগন্নাথপুর ইউনিয়নের বউ বাজার নামক স্থানে এই ঘটনা ঘটে। 

শনিবার সরেজমিনে গেলে ভুক্তভোগী মনিরুল ইসলাম জানান, তিনি একজন খামারি ও মিল্ক ভিটা কোম্পানির সদস্য। গত ২ অক্টোবর দয়ারামপুর গ্রামের রবিউল ইসলামের নিকট থেকে মিল্ক ভিটার দুধের ৮০ হাজার টাকা বিল নিয়ে তার সহযোগী ব্যবসায়ী আমিন সালাম ও দাউদের সঙ্গে বাড়ি ফেরার পথে বউবাজার এলাকায় পৌঁছান।

তখন জগন্নাথপুর ইউনিয়নের বউবাজার এলাকার জব্বর মন্ডলের ছেলে জিলাল মন্ডলসহ স্থানীয় ১০/১২ জন তাদের পথ রোধ করে রশিদ মন্ডলের বাড়িতে নিয়ে যায়। ভয়ভীতি দেখিয়ে কাছে থাকা ৮০ হাজার টাকা এবং তিনশত টাকার নন জুডিশিয়াল সাদা স্টাম্পে সই করিয়ে নেয়। এ বিষয়ে কুমারখালী থানায় এজাহার দিয়েছেন বলে জানান মনিরুল। 

অভিযুক্ত জিলাল মন্ডল জানান, ২০২০ সালে তার তিনটি গাভী ছিল। সেই সময় তিনি মিল্ক ভিটার তালিকাভুক্ত সদস্য হন। করোনার সময় গাভী মারা গেলে আর দুধ দিতে পারেননি। বর্তমানে বিভিন্ন ঘোষদের কাছ থেকে দুধ সংগ্রহ করে মিল্ক ভিটায় দেওয়ার চেষ্টা করলে তার কোডে মনিরুল দুধ দিচ্ছে বলে জানানো হয়। যে কারণে তিনি মনিরুলের নিকট থেকে ২ অক্টোবর রাতে স্টাম্পে সই করিয়ে নিয়েছেন। টাকা কেড়ে নেওয়ার বিষয়টি তিনি অস্বীকার করেন। 

মিল্ক ভিটার কয়েকজন সদস্যের সঙ্গে আলাপকালে জানা যায়, খামারি যারা আছেন শুধু তারাই মিল্ক ভিটার সদস্য হতে পারবেন। কিন্তু স্থানীয় কিছু ব্যক্তি প্রভাব খাটিয়ে মিল্ক ভিটার সদস্য হয়ে ঘোষদের কাছ থেকে দুধ সংগ্রহ করে অবৈধভাবে মিল্ক ভিটায় দিয়ে থাকে। জিলাল মন্ডল কোনদিনও মিল্ক ভিটায় দুধ দেয়নি বলে দাবী করেন তারা। 

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নজরুল ইসলাম জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। সত্যতা মিললে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম