Logo
Logo
×

সারাদেশ

মির্জাপুরে পৌরসভার সাবেক কাউন্সিলর গ্রেফতার

Icon

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৪, ১০:৪৯ পিএম

মির্জাপুরে পৌরসভার সাবেক কাউন্সিলর গ্রেফতার

রাজনৈতিক মামলায় মির্জাপুর পৌরসভার ১নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মো. আব্দুল জলিল খানকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত ১টার দিকে মির্জাপুর থানার একটি টিম পৌরসভার পুষ্টকামুরী চড়পাড়া থেকে তাকে গ্রেফতার করে।

মো.আব্দুল জলিল খান পুষ্টকামুরী চড়পাড়া গ্রামের প্রয়াত হবিবুর রহমানের ছেলে।

জানা গেছে, গত ৪ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগের দাবিতে কালিয়াকৈর থেকে একটি মিছিল এসে মির্জাপুর হাইওয়ে থানায় হামলা করে ওই মিছিলে ইমন মিয়া অংশগ্রহণ করে। পুলিশ মিছিলটি ছত্রভঙ্গ করতে গুলি করলে তিনি লুটিয়ে পড়েন। পরে তাকে শিক্ষার্থীরা উদ্ধার করে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা রেফার্ড করে। ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় ইমনের মৃত হয়।

এ ঘটনায় ১৫৭ জনকে আসামি করে মির্জাপুর থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলার অজ্ঞাত আরও ৪০০-৫০০ জনকে আসামি করা হয়।

বৃহস্পতিবার রাতে অজ্ঞাত আসামি হিসেবে মো. আব্দুল জলিল খানকে পুষ্টকামুরী গ্রামের বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

মামলার বাদী ইমনের ভাই সুমন যুগান্তরকে বলেন, আমার ভাই ইমনকে মির্জাপুর হাইওয়ে পুলিশ গুলি করে হত্যা করেছে।

গ্রেফতারকৃত সাবেক কাউন্সিলরের পারিবারিক সূত্র দাবি করেছে, তিনি সম্পূর্ণ নির্দোষ। হত্যাকাণ্ড ঘটিয়েছে পুলিশ। পুলিশের গুলিতে কলেজ ছাত্র ইমন নিহত হয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ও বিভিন্ন সংবাদ মাধ্যমে এ খবরটি ফলাও করে প্রচার হয়েছে। অথচ পুলিশের বিরুদ্ধে কোনো মামলা হয়নি। মামলায় অজ্ঞাতনামা হিসেবে নির্দোষ-নিরপরাধ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সঠিক তদন্ত সাপেক্ষে প্রকৃত হত্যাকারীদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণে অন্তর্বর্তী সরকারের হস্তক্ষেপ কামনা করছি।

এ ব্যাপারে মির্জাপুর থানার ওসি মো. মোশারফ হোসেন বলেন, যারা মামলার আসামি হয়েছেন তাদেরকেই গ্রেফতারের নির্দেশ রয়েছে। দোষ-নির্দোষের বিচার করার এখতিয়ার একমাত্র আদালতের। এ ক্ষেত্রে পুলিশের কোনো কিছুই করার নেই। শুক্রবার সকালে মো. আব্দুল জলিল খানকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম