Logo
Logo
×

সারাদেশ

কামাল সভাপতি, লিটন সাধারণ সম্পাদক

২৫ বছর পর কাপাসিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি

Icon

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৪, ১০:৩৩ পিএম

২৫ বছর পর কাপাসিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি

ছবি: সংগৃহীত

গাজীপুরের কাপাসিয়া প্রেস ক্লাবের ২৫ বছরের পুরানো কমিটি ভেঙে নতুন কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার বিকালে প্রেস ক্লাব কার্যালয়ে সদস্যদের উপস্থিতিতে এক বিশেষ সাধারণ সভায় এ কমিটি গঠন করা হয়।

জানা গেছে, সর্বশেষ ১৯৯৯ সালে কাপাসিয়া প্রেস ক্লাবের ১৩ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়েছিল। তার পরে নানা অজুহাতে নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়নি এবং ওই কমিটি গঠনের পর থেকে নতুন কোনো সদস্য নেওয়া হয়নি। এরই মাঝে কার্যকরী কমিটির অনেকেই সাংবাদিকতা ছেড়ে দিয়েছেন এবং বহিষ্কৃত হয়েছেন। 

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর কাপাসিয়ায় কর্মরত সাংবাদিকদের দাবির প্রেক্ষিতে ১৩ আগস্ট এক তলবি সভায় ২৫ বছর আগে গঠিত কমিটির সদস্যরা স্বেচ্ছায় পদত্যাগ করলে ওই কমিটি ভেঙে দিয়ে নতুন করে ৯ জন সদস্য অন্তর্ভুক্ত করে সাত সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। 

পরে আহবায়ক কমিটির সদস্য এবং পুরাতন ও নতুন সদস্যদের সমন্বয়ে ১৭ সদস্য বিশিষ্ট একটি কার্যকরী কমিটি গঠনের লক্ষ্যে শুক্রবার বিকালে আহবায়ক এফএম কামাল হোসেনের সভাপতিত্বে এক বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় প্রধান অতিথি ছিলেন কাপাসিয়া প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা সভাপতি এবং দৈনিক সমকাল পত্রিকার সিটিপি বিভাগের কর্মকর্তা মহসীন খান বকুল।

সভায় কাপাসিয়া প্রেস ক্লাবের উপদেষ্ঠা ও সমঝোতা সমন্বয়কারী নজরুল ইসলাম নতুন কমিটির কর্মকর্তাদের নাম ঘোষণা করেন। সভায় সর্বসম্মতিক্রমে দৈনিক বাংলার কাপাসিয়া প্রতিনিধি এফএম কামাল হোসেনকে সভাপতি, দৈনিক কালবেলার কাপাসিয়া প্রতিনিধি জাকির হোসেন চৌধুরী কামালকে সহ সভাপতি, দৈনিক ইনকিলাব ও দৈনিক সংগ্রামের কাপাসিয়া সংবাদদাতা অধ্যাপক শামসুল হুদা লিটনকে সাধারণ সম্পাদক, দৈনিক সমকালের কাপাসিয়া প্রতিনিধি মো. আ. কাইয়ুমকে যুগ্ম সম্পাদক, দৈনিক আমাদের অর্থনীতির কাপাসিয়া প্রতিনিধি বেলায়েত হোসেন শামীমকে সাংগঠনিক সম্পাদক, দৈনিক প্রতিদিনের সংবাদের কাপাসিয়া প্রতিনিধি সফিকুল আলম সবুজকে কোষাধ্যক্ষ, দৈনিক নয়া দিগন্তের কাপাসিয়া সংবাদদাতা আবু সাঈদকে দপ্তর সম্পাদক, দৈনিক আজকের পত্রিকার কাপাসিয়া প্রতিনিধি আনিসুল ইসলামকে প্রচার সম্পাদক, দৈনিক যুগান্তরের কাপাসিয়া প্রতিনিধি খোরশেদ আলমকে ক্রীড়া সম্পাদক, কার্যনির্বাহী সদস্য হিসাবে দৈনিক সমকালের সিটিপি বিভাগের মহসীন খান বকুল, দৈনিক আমার সংবাদের কাপাসিয়া প্রতিনিধি সঞ্জীব কুমার দাস, দৈনিক ইত্তেফাকের কাপাসিয়া সংবাদদাতা সাইফুল ইসলাম শাহীন, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের নিজস্ব প্রতিবেদক শেখ সফিউদ্দিন জিন্নাহ ও দৈনিক দেশ রূপান্তরের কাপাসিয়া প্রতিনিধি তপন বিশ্বাসসহ ১৪ জনকে নির্বাচিত ঘোষণা করা হয়। বাকী তিনটি পদ নতুন সদস্য অন্তর্ভুক্তির পর পূরণ করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম