Logo
Logo
×

সারাদেশ

নরসিংদী কারাগারের লুট হওয়া অস্ত্র ঘোড়াশালে উদ্ধার

Icon

পলাশ (নরসিংদী) প্রতিনিধি

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৪, ০৩:৫৪ পিএম

নরসিংদী কারাগারের লুট হওয়া অস্ত্র ঘোড়াশালে উদ্ধার

নরসিংদী জেলা কারাগার থেকে লুট হওয়া অস্ত্র উদ্ধার করেছে সেনাবাহিনী। জেলার পলাশ উপজেলার ঘোড়াশালের পাইকসা এলাকার নির্মাণাধীন একটি  বাড়ি থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়। 

শুক্রবার সকালে নরসিংদী মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামের সেনা ক্যাম্পে পুলিশের কাছে উদ্ধার হওয়া অস্ত্র হস্তান্তর করে সেনাবাহিনী। 

বাংলাদেশ সেনাবাহিনীর ২৮ ইস্ট-বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ হুমায়ুন রশীদ সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) ছামিউল হকের কাছে অস্ত্র হস্তান্তর করেন। 

এ সময় উপস্থিত ছিলেন নরসিংদী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট সারোয়ার আলম, লেফটেন্যান্ট কাজী সাদমান, ক্যাপ্টেন দ্বীন মোহাম্মদসহ প্রমুখ।

লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ হুমায়ুন রশীদ জানান, গত ২৭ সেপ্টেম্বর বেলা ১১ টায় গোপন সূত্রে জানা যায় পলাশ উপজেলার ঘোড়াশালের পাইকসা এলাকায় পরিত্যাক্ত একটি নির্মাণাধীন বাড়িতে অস্ত্র রয়েছে। যা অত্যাধুনিক অস্ত্র বলে সূত্র দাবি করে। এ তথ্যের ভিত্তিতে ২৮ ইস্ট বেঙ্গল এর অধিনায়কের নির্দেশক্রমে তাৎক্ষণিক ওই এলাকায় ১টি বিশেষ টহল দল যায়। টহল দলের কিছু সদস্য বাড়ির চারপাশে কর্ডন পূর্বক এবং অন্যান্য সদস্যরা বাড়িতে তল্লাশি অভিযান পরিচালনা করে। বিভিন্ন স্থানে আনুমানিক ২ ঘন্টা তল্লাশি অভিযান পরিচালনার মাধ্যমে মাটির নিচ থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় একটি রাইফেল বিডি-০৮ (বডি নংঃ L-08783) ম্যাগাজিন ছাড়া উদ্ধার করে। 

উদ্ধারকৃত অস্ত্রটি গত ১৯ জুলাই নরসিংদী জেলা কারাগার হতে লুন্ঠনকৃত অস্ত্র বলে ধারণা করা হচ্ছে। এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম