Logo
Logo
×

সারাদেশ

আন্দোলনে গুলিতে নিহত গার্মেন্টসকর্মীর লাশ ২ মাস পর উত্তোলন

Icon

শেরপুর প্রতিনিধি

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৪, ১১:৫৬ এএম

আন্দোলনে গুলিতে নিহত গার্মেন্টসকর্মীর লাশ ২ মাস পর উত্তোলন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিতে নিহত গার্মেন্টসকর্মী শফিক মিয়ার (২৮) লাশ দুই মাস পর ময়নাতদন্তের জন্য কবর থেকে উত্তোলন করা হয়েছে। 

বৃহস্পতিবার দুপুরে শেরপুরের নকলার গণপদ্দী ইউনিয়নের চিথলীয়া গ্রামে একটি পারিবারিক কবরস্থান থেকে লাশটি উত্তোলন করা হয়। 

এ সময় শেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার আব্দুল হালিম, মালার তদন্ত কর্মকর্তা নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার উপপরিদর্শক (এসআই) ওলিয়ার রহমান, নকলা থানার এসআই আশরাউল আলমসহ পুলিশ সদস্য, নিহতের পরিবারের সদস্য ও স্থানীয় সাংবাদিকেরা উপস্থিত ছিলেন। 

শফিক স্থানীয় জুলহাস মিয়ার ছেলে। দুই বোন, এক ভাইয়ের মধ্যে শফিক ছিলেন মেজো। তিনি সোনারগাঁ থানা এলাকায় মিনা গার্মেন্টসে শ্রমিকের কাজ করতেন। শফিক তিন কন্যাসন্তানের জনক। 

পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ৪ আগস্ট বিকাল ৪টার দিকে সোনারগাঁও থানার ঢাকা-সিলেট মহাসড়কের কাঁচপুর সেনপাড়া স্থানে আন্দোলনকারীদের ওপর চালানো গুলিতে শফিক গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান। খবর পেয়ে পরিবারের লোকজন ওই দিন রাতে শফিকের মরদেহ বাড়িতে এনে পরদিন পারিবারিক কবরস্থানে দাফন করেন। 

পরবর্তী সময় শফিকের চাচাতো ভাই আবু হানিফ (৪০) বাদী হয়ে সোনারগাঁ থানায় ২৩ আগস্ট একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় আসামি করা হয় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কাদেরসহ ১৩৫ জনকে। পরবর্তীকালে ১১ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মৃত্যুর সঠিক কারণ জানতে কবর থেকে শফিকের লাশ উত্তোলন করে ময়নাতদন্তের নির্দেশ দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম