Logo
Logo
×

সারাদেশ

বরগুনায় সাবেক এমপি রিমনসহ ৪০৫ জনের বিরুদ্ধে মামলা

Icon

বরগুনা প্রতিনিধি

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৪, ১১:০৩ এএম

বরগুনায় সাবেক এমপি রিমনসহ ৪০৫ জনের বিরুদ্ধে মামলা

বরগুনায় কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম মনিকে হত্যাচেষ্টা ও বিএনপি নেতাকর্মীদের মারধরের অভিযোগে সাবেক দুই এমপিসহ ৪০৫ জনকে আসামি করে মামলা হয়েছে। 

বৃহস্পতিবার বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন নুরুল ইসলাম মনির বড় ভাইয়ের ছেলে মো. সোলায়মান। 

বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী মোহাম্মদ মোহাম্মদ মুবিন।

মামলার আসামিরা হলেন- বরগুনা-২ আসনের সাবেক এমপি শওকত হাচানুর রহমান রিমন, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার সুভাষ চন্দ্র হাওলাদার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারজানা সবুর রুমকিসহ স্থানীয় আওয়ামী লীগ নেতা ও জনপ্রতিনিধিরা। 

মামলায় বাদী পক্ষের আইনজীবী ইফরাত আহসান উল্লেখ করেন, গ্যাস, জ্বালানি তেলসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ২০২২ সালের ৪ সেপ্টেম্বর বরগুনার পাথরঘাটায় বিএনপির কর্মসূচিতে অংশগ্রহণ করতে গেলে পাথরঘাটার সি অ্যান্ড বি রোডে তাদের উপর হামলা চালায় আসামিরা। 

এ সময় নুরুল ইসলামের ওপর হামলা করে হত্যার চেষ্টা করা হয়। তার সঙ্গে থাকা আপন ছোট ভাই ও পাথরঘাটা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ ঘনিষ্ঠ নেতাদের হত্যার চেষ্টা করা হয়। 

এ ঘটনায় পাথরঘাটা উপজেলা, পৌর ও ইউনিয়ন বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী গুরুতর জখম হন। নুরুল ইসলামকে অভ্যর্থনা জানাতে আসা বিএনপি নেতাকর্মীদের ব্যবহৃত শতাধিক মোটরসাইকেল ছিনতাই ও পুড়িয়ে দেওয়া হয়। নুরুল ইসলাম বরগুনা-২ আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য। 

এ বিষয়ে পাথরঘাটা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী মোহাম্মদ মুবিন জানান, বৃহস্পতিবার দুপুরে ১০৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত দুই থেকে ৩০০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। আগামী ৭২ ঘন্টার মধ্যে মামলার এফআইআর গ্রহণের জন্য পাথরঘাটা থানার ওসিকে আদালত থেকে নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান বলেন, আদালতের নির্দেশ পেয়ে মামলা রুজু করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম