Logo
Logo
×

সারাদেশ

ডলুরা নদীতে বালিবোঝাই বাল্কহেডসহ দুই কোটি টাকার মালামাল জব্দ

Icon

যুগান্তর প্রতিবেদন, তাহিরপুর

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৪, ১০:২৬ পিএম

ডলুরা নদীতে বালিবোঝাই বাল্কহেডসহ দুই কোটি টাকার মালামাল জব্দ

খনিজ বালি-পাথরসমৃদ্ধ ইজারাবিহীন ডলুরা নদীতে অবৈধভাবে বালি উত্তোলকালে টাস্কফোর্সের অভিযানে বালিবোঝাই বাল্কহেডসহ দুই কোটি টাকার মালামাল জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে জব্দকৃত বালি ও বাল্কহেডগুলো সুনামগঞ্জ সদর মডেল থানায় আলামত হিসেবে হস্তান্তর করা হয়েছে।

এর আগে ২৮ বিজিবির সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার ডলুরা বিওপির বিজিবি সদস্যদের নিয়ে সীমান্ত নদী ডলুরা চলতি নদীতে টাস্কফোর্সের অভিযান চালিয়ে খনিজ বালিবোঝাই বাল্কহেডগুলো জব্দ করা হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় ২৮ বিজিবির সুনামগঞ্জের দায়িত্বশীল সূত্র এ তথ্য যুগান্তরকে নিশ্চিত করেছে।

বিজিবির দায়িত্বশীল সূত্র আরও জানায়, বুধবার বিশ্বম্ভরপুরের ডলুরা চলতি নদীতে অভিযান চালিয়ে ৯ হাজার ৫৭০ ঘনফুট খনিজ বালু, ৮টি বাল্কহেড, ৮টি স্টিল বডি ট্রলার ও দেশীয় তৈরি একটি কাঠ বডি ট্রলার জব্দ করা হয়। জব্দ বাল্কহেড, ট্রলার ও বালির সরকারি মূল্য প্রায় দুই কোটি টাকা।

২৮ বিজিবির সুনামগঞ্জের অধিনায়ক লে. কর্নেল একেএম জাকারিয়া কাদির বলেন, তাহিরপুরের সীমান্ত নদী জাদুকাটা ও বিশ্বম্ভরপুরের ডলুরা চলতি নদীতে কিছুসংখ্যক অসাধু বালি-পাথর ব্যবসায়ী অবৈধভাবে ড্রেজার ও বোমা মেশিনে বালি-পাথর উত্তোলন করে। এতে পাড় ভেঙে নদী তীরবর্তী এলাকার বসতিগুলোর পরিবেশ-প্রতিবেশ নষ্ট করছে। অপরদিকে এসব নদীর স্বাভাবিক পানি প্রবাহের পথ রোধ, পানির গতিপথ পরিবর্তন করে পরিবেশ প্রকৃতি ধ্বংস করা হচ্ছে। নদীগুলোর স্বাভাবিক অবস্থা ধরে রাখতে বিজিবি বেসামরিক প্রশাসনের সঙ্গে সমন্বয় করে টাস্কফোর্সের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম