Logo
Logo
×

সারাদেশ

সীমান্তে আটক দুই ভারতীয় নাগরিক কারাগারে

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৪, ০৮:৪১ পিএম

সীমান্তে আটক দুই ভারতীয় নাগরিক কারাগারে

রাজশাহীর চারঘাট সীমান্ত থেকে দুই ভারতীয় নাগরিককে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। বৃহস্পতিবার তাদের কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার সন্ধ্যার দিকে জেলার চারঘাট উপজেলার ইউসুফপুর সীমান্ত ফাঁড়ির (বিওপি) অধীনে ৬৮/২-এস সীমান্ত পিলার এলাকা থেকে তাদের আটক করা হয়। 

আটক দুই ভারতীয় নাগরিক হলেন- ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার জলঙ্গি থানার সাগরপাড়া লালকুপ গ্রামের আবদুর রহিমের ছেলে আইনুল হক (৫৫) এবং একই গ্রামের জার্মান আলীর ছেলে শোয়েব নবী শেখ (৪০)।

রাজশাহীর ১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মতিউল ইসলাম মণ্ডল জানান, এই দুই ভারতীয় নাগরিক পদ্মা নদী পার হয়ে সীমান্ত পিলার থেকে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে অনুপ্রবেশ করেন। এ সময় তাদের আটক করা হলে তারা ভারতীয় নাগরিক বলে স্বীকার করেন।

চারঘাট থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান জানান, বিজিবির পক্ষ থেকে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে দুই ভারতীয় নাগরিককে থানায় সোপর্দ করা হয়। বৃহস্পতিবার দুই ভারতীয় নাগরিককে আদালতে চালান করা হলে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

বিজিবি অধিনায়ক আরও জানান, রাজশাহী অঞ্চলে সীমান্ত পথে ভারতীয় অনুপ্রবেশ রোধে গোয়েন্দা নজরদারি ও টহল তৎপরতা বৃদ্ধি করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম