Logo
Logo
×

সারাদেশ

যুগান্তরে খবর প্রকাশ

কুমিল্লায় মানব পাচার সিন্ডিকেটের প্রধান ‘হুন্ডি সুমন’ গ্রেফতার

Icon

কুমিল্লা ব্যুরো

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৪, ০৪:১২ পিএম

কুমিল্লায় মানব পাচার সিন্ডিকেটের প্রধান ‘হুন্ডি সুমন’ গ্রেফতার

কুমিল্লায় মানব পাচার সিন্ডিকেটের প্রধান সুমন মেম্বার ওরফে হুন্ডি সুমনকে (৩৬) গ্রেফতার করেছে ডিবি পুলিশ। বুধবার রাতে জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার শংকুচাইল বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। সুমন ইউনিয়নের দক্ষিণ তেতাভুমি গ্রামের আলী আশরাফের ছেলে। 

বৃহস্পতিবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা শাখার ওসি সাজ্জাদ করিম খান। এদিকে গত ৩০ সেপ্টেম্বর দৈনিক যুগান্তরে হুন্ডি সুমনসহ মানব পাচারকারীদের বিরুদ্ধে সংবাদ প্রকাশিত হয়। বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি গোচর হয়। 

ডিবি পুলিশ এবং স্থানীয়রা জানান, ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য মো. সুমন মিয়া। তিনি ভারত বাংলাদেশ সীমান্তের ব্রাহ্মণপাড়া এলাকায় হুন্ডি ব্যবসা, মাদক চোরাচালান এবং মানব পাচার সিন্ডিকেট পরিচালনা করে আসছিল। 

গত ৫ আগষ্ট আওয়ামী লীগ সরকার পতনের পর সুমনের মানব পাচার বাণিজ্য রমরমা হয়ে উঠে। আওয়ামী লীগের শীর্ষ দুর্নীতিবাজ এবং ভয়ংকর অপরাধীদের ভারতে পালিয়ে যেতে সহায়তা করে। 

কুমিল্লার দানব খ্যাত সাবেক এমপি বাহাউদ্দিন তার কন্যা অপসারিত কুসিক মেয়র তাহসিন বাহার সূচনাসহ ৪০-৫০ জন ভিআইপি নেতা এবং মধ্যম সারির অনেক আওয়ামী লীগ নেতাদেরকে সীমান্ত পার করিয়ে ভারতে পালানোর সুযোগ করে দেন এই হুন্ডি সুমন। এ সুযোগে তাদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেন তিনি। এর আগে দীর্ঘ বছর যাবত চোরাচালান মাদক এবং মানি লন্ডারিং করে আসছে শীর্ষ গডফাদার সুমন। তার বিরুদ্ধে জেলার কোতয়ালি মডেল থানা এবং ব্রাহ্মণপাড়া থানায় মাদক এবং মানব পাচার মামলা রয়েছে। 

কুমিল্লা ডিবির ওসি সাজ্জাদ করিম খান বলেন, দৈনিক যুগান্তরে প্রকাশিত সংবাদটি আমাদের দৃষ্টি গোচর হয়েছে। গ্রেফতার সুমন মিয়া একজন শীর্ষ মানব পাচারকারী এবং অবৈধ হুন্ডি ব্যবসায়ী। তিনি সাবেক এমপি বাহার, সাবেক মেয়র সুচনাসহ অনেক অপরাধীকে ভারতে পালাতে সহায়তা করেছে। তার বিরুদ্ধে ৮-১০টি মামলা হয়েছে। তাকে অধিকতর জিজ্ঞাসাবাদ করতে রিমান্ডের জন্য আবেদন করা হবে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম