Logo
Logo
×

সারাদেশ

যশোরে আ.লীগের ১৮ নেতাকর্মী কারাগারে

Icon

যশোর ব্যুরো

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৪, ০৪:২৮ এএম

যশোরে আ.লীগের ১৮ নেতাকর্মী কারাগারে

যশোর জেলা বিএনপি কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িত সন্দেহে ১৩ জনকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে । মঙ্গলবার রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। অপরদিকে, চৌগাছায় চাঁদাবাজির মামলায় আওয়ামী লীগের পাঁচ নেতাকর্মীকে আটক করে বুধবার তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন কোতয়ালি থানার ওসি মো. আব্দুর রাজ্জাক ও চৌগাছা থানার ওসি (তদন্ত) জেল্লাল হোসেন।

জানা যায়, শেখ হাসিনার সরকারের পতনের একদিন আগে গত ৪ আগস্ট বিকেলে আওয়ামী লীগের একটি মিছিল থেকে সন্ত্রাসীরা জেলা বিএনপি কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর ও আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় গত ৮ সেপ্টেম্বর জেলা বিএনপি’র সাবেক আইন বিষয়ক সম্পাদক অ্যাড. এম এ গফুর কোতয়ালি থানায় একটি মামলা করেন। এই মামলায় মঙ্গলবার রাতে ১৩জনকে গ্রেফতার করা হয়। বুধবার তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তারা হলেন, যশোর শহরের পূর্ব বারান্দীপাড়া বটতলা এলাকার মৃত আনিচুর রহমানের ছেলে হুমায়ুন কবির, বিশ্বাস পাড়ার মৃত আশরাফ আলী বিশ্বাসের ছেলে রবিউল ইসলাম, সদর উপজেলার গোপালপুর গ্রামের আব্দুল মজিদের ছেলে জাকির হোসেন, উপশহর ১ নম্বর সেক্টর এলাকার মৃত আব্দুস সামাদের ছেলে শাহিন, ভাতুড়িয়া বাজার এলাকার মৃত তোফাজ্জেল হোসেনের ছেলে আতিয়ার রহমান, করিচিয়া গ্রামের মৃত শাহাদত বিশ্বাসের ছেলে ফিরোজ হোসেন, মনোহরপুর গ্রামের মোকাম আলী মোল্লার ছেলে শরিফুল মোল্লা, কিসমত রাজাপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে মোহাম্মদ মনিরুল ইসলাম, রামনগরের ইব্রাহিম খলিলের ছেলে ওসামা বিন ইব্রাহিম, গাইদগাছি গ্রামের মৃত সাত্তার মিয়ার ছেলে মোহাম্মদ রফিকুল ইসলাম, হাটবিলা জামতলা এলাকার মৃত তাইজুলের ছেলে রওশন আলী ও আব্দুলপুর গ্রামের আব্বাস আলীর ছেলে আনিছুর রহমান।

চৌগাছায় চাঁদাবাজি মামলায় আ.লীগের পাঁচ নেতা কারাগারে

চাঁদাবাজি মামলায় যশোরের চৌগাছায় আওয়ামী লীগের পাঁচ নেতাকে কারাগারে পাঠানো হয়েছে। মঙ্গলবার দিবাগত রাতে থানা পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে পৌর শহর ও উপজেলার বিভিন্ন এলাকা থেকে আটক করা হয়। বুধবার বিকালে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

চাঁদাবাজি মামলার এজাহারভুক্ত আসামি চৌগাছা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর আব্দুল মজিদকে মঙ্গলবার রাতে ছুটিপুর বাসস্ট্যান্ড এলাকার বাড়ি থেকে আটক করা হয়। তিনি ওই এলাকার মৃত আফসার আলী মন্ডলের ছেলে। একই মামলায় পুলিশ অভিযান চালিয়ে উপজেলার ধুলিয়ানী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসনকে আটক করে। তিনি শাহাজাদপুর গ্রামের শাহাবুদ্দিনের ছেলে। আটক অন্যরা হলেন, উপজেলার পাশাপোল ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম। ফুলসারা ইউনিয়ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক তোতা মিয়া। বুধবার বিকালে আটককৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম