Logo
Logo
×

সারাদেশ

রয়েল রিসোর্টকাণ্ড: দুই সাবেক এমপিসহ ৬২ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ

Icon

যুগান্তর প্রতিবেদন, সোনারগাঁ (নারায়ণগঞ্জ)

প্রকাশ: ০২ অক্টোবর ২০২৪, ১০:৫৯ পিএম

রয়েল রিসোর্টকাণ্ড: দুই সাবেক এমপিসহ ৬২ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়েল রিসোর্টকাণ্ডে খেলাফত মজলিসের সোনারগাঁ উপজেলার সভাপতি মাওলানা ইকবাল হোসেন নিহতের ঘটনায় থানায় একটি অভিযোগ করা হয়েছে। অভিযোগে সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও আব্দুল্লাহ আল কায়সারসহ ৬২ জনকে বিবাদী করা হয়েছে। 

হেফাজত ইসলামের সমর্থক ফয়সাল মাহমুদ হাবিবী বাদী হয়ে গত মঙ্গলবার রাতে সোনারগাঁ থানায় অভিযোগটি করেন বলে নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল বারী। তবে মাওলানা ইকবাল হোসেনের পরিবার এ ব্যাপারে এক মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। 

অভিযোগে সাবেক পুলিশ সুপার জায়েদুল আলম, সাবেক অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জাবেদ পারভেজ, নারায়ণগঞ্জের ডিবির সাবেক ওসি এনামুল কবির ও সোনারগাঁ থানার সাবেক ওসি হাফিজুর রহমানকেও বিবাদী করা হয়েছে। 

নিহতের পরিবারের দাবি, তাদের না জানিয়ে থানায় এ অভিযোগ করা হয়েছে। মাওলানা ইকবাল হোসেনের ছেলে এনামুল হক ইমরান মঙ্গলবার নিজের ব্যক্তিগত ফেসবুক আইডিতে এক স্ট্যাটাসে তার পরিবারকে না জানিয়ে থানায় এ অভিযোগ করা হয়েছে বলে উল্লেখ করেন। 

তিনি জানান, অভিযোগে অনেক নিরপরাধ মানুষকে বিবাদী করা হয়েছে। তাদের নাম বাদ দেওয়ার জন্য জোর দাবি জানাচ্ছি। স্ট্যাটাসে ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে বিবাদী করার কথাও তিনি উল্লেখ করেন। 

অভিযোগে হেফাজতে ইসলামের সমর্থক ফয়সাল মাহমুদ হাবিবী উল্লেখ করেন, কেন্দ্রীয় হেফাজতে ইসলামের সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হক তার স্ত্রীসহ গত ২০২১ সালের ৩ এপ্রিল রাতে সোনারগাঁয়ের রয়েল রিসোর্ট হোটেলে অবকাশ যাপনের জন্য অবস্থান করেন। ওই সময় দুই সাবেক সংসদ সদস্যের ষড়যন্ত্রে পুলিশ প্রশাসনের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে উল্লেখিত বিবাদীরাসহ ১০০-১৫০ জন মামুনুল হককে স্ত্রীসহ হেনস্তা করে রিসোর্ট থেকে বের করে দেয়। 

পরে রাত সাড়ে ১১টার দিকে সোনারগাঁ উপজেলার খেলাফত মজলিসের সভাপতি মাওলানা ইকবাল হোসেন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় মামুনুল হককে স্ত্রীসহ হেনস্তার জোরালো প্রতিবাদ করেন। এ সময় উল্লেখিত বিবাদীরা তাকে হত্যার উদ্দেশ্যে কিল, ঘুসিসহ লোহার রড দিয়ে মাথা ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। আহত অবস্থায় তাকে পুলিশ গ্রেফতার করে তার বিরুদ্ধে মামলা করে নারায়ণগঞ্জ আদালতে পাঠায়। ওই সময় পুলিশ তাকে রিমান্ডের নামে পুলিশি নির্যাতন করে। নির্যাতনে হেফাজত নেতা মাওলানা ইকবাল অসুস্থ হয়ে পড়লে তাকে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। অসুস্থ অবস্থায় তিনি ২০২১ সালের ২১ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় রাত ১২টায় মারা যান। 

সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবদুল বারী বলেন, হেফাজতে ইসলামের সমর্থক ফয়সাল মাহমুদ হাবিবী বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগটি বর্তমানে তদন্তনাধীন রয়েছে। অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম