Logo
Logo
×

সারাদেশ

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীসহ ৮ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

Icon

বরিশাল ব্যুরো

প্রকাশ: ০২ অক্টোবর ২০২৪, ১০:২৬ পিএম

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীসহ ৮ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সদ্য সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ ৮২৯ জন আওয়ামী লীগ নেতাকর্মীকে আসামি করে বরিশালে পৃথক তিনটি মামলা দায়ের হয়েছে। তিন মামলায় মোট ৮২৯ আসামির মধ্যে নামোল্লেখ করা হয়েছে ৩১৯ জনের।

বরিশাল কোতোয়ালি মডেল থানায় গত কয়েক দিনে এ মামলাগুলো দায়ের হয়। বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান।

মামলাগুলোর উল্লেখযোগ্য আসামিরা হলেন- সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তার (কামাল) চাচাতো ভাই বরিশাল সদর উপজেলার সাবেক চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি একেএম জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, ২০১৪ সালের বরিশাল সদর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দুলাল তালুকদার।

মামলার এজাহারে তথ্যানুযায়ী, ২০১৪ সালের বরিশাল সদর উপজেলার নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে ২৫৫ জনের নামোল্লেখ ও ২৫০ জনকে অজ্ঞাতনামা করে মামলা করেছেন মনিরুজ্জামান জামাল। বাদী জামাল বিএনপি সমর্থিত তৎকালীন চেয়ারম্যান প্রার্থী কাজী এনায়েত হোসেন বাচ্চুর সমর্থক। মামলায় ভোটকেন্দ্র দখল, বোমার বিস্ফোরণ ঘটানো, ব্যালটে সিল দেওয়ার মাধ্যমে নৈরাজ্য সৃষ্টির অভিযোগ আনা হয়েছে। এ মামলা সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, ওই নির্বাচনে বিজয়ী আওয়ামী লীগের প্রার্থী ও বরিশাল সদর উপজেলার সাবেক চেয়ারম্যান রিন্টু, দায়িত্বপালনকারী রিটার্নিং কর্মকর্তা দুলালসহ আওয়ামী নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

পৃথক মামলার বাদী হয়েছেন বরিশাল মহানগর বিএনপির সাবেক সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক ফারজানা খান রোজী। তিনি মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকসহ ২৬ জন নামধারী ও ৬০ জনকে অজ্ঞাতনামা আসামি করেছেন। আসামিরা কালো পতাকা দিবসে বাদীসহ বিএনপি নেতাকর্মীর ওপর গুলিবর্ষণ ও বোমা নিক্ষেপসহ শ্লীলতাহানি-মারধর করেছেন বলে অভিযোগ করা হয়েছে।

আরেক মামলার বাদী বরিশাল সদর উপজেলার রায়পাশা-কড়াপুর ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাবিবুর রহমান মিন্টু। বরিশাল নগরীর হাতেম আলী কলেজ এলাকায় ছাত্র-জনতার আন্দোলনে গেলে গুলিবর্ষণ ও খুনের হুমকি দেওয়ার অভিযোগে মামলা করেছেন তিনি। মামলায় আসামি করা হয়েছে আওয়ামী লীগের নামধারী ৩৮ জনসহ অজ্ঞাতনামা ২০০ জনকে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম