Logo
Logo
×

সারাদেশ

সারা দেশে নার্সদের কর্মবিরতি

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২৪, ০৫:১৫ এএম

সারা দেশে নার্সদের কর্মবিরতি

নার্সদের কর্মবিরতি

নার্সিং খাতে কর্মরত সব ধরনের ক্যাডার কর্মকর্তাদের প্রত্যাহার করে সেখানে নার্সদের মধ্য থেকে কর্মকর্তাদের পদায়নের দাবিতে তিন ঘণ্টা কর্মবিরতি পালন করেছেন নার্সরা। সারা দেশে সরকারি হাসপাতালগুলোতে মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ কর্মবিরতি চলে। নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের আহ্বানে এ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি থেকে বক্তারা-নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল থেকে সব ক্যাডার কর্মকর্তাদের প্রত্যাহার করে নার্সদের মধ্য থেকে পদায়নের এক দফা দাবি জানান। 

যুগান্তর প্রতিনিধিদের পাঠানো খবর:

বান্দরবানে কর্মসূচিতে বক্তব্য দেন আন্দোলনকারী ইমরান খান, ইন্টার্ন নার্স উয়ইনু মার্মা, সিনিয়র স্টাফ নার্স হিমু ভট্টাচার্য্য নার্সিং শিক্ষার্থী।

লোহাগাড়ায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং সুপারভাইজার অনিতা রাণী দাশ, সিনিয়র স্টাফ নার্স সমন্বয়ক রতন কুমার নাথ, মো. আব্দুল্লাহ আল মামুন, সিনিয়র স্টাফ নার্স নিলুফা আক্তার, সালমা বেগম, নন্দী রুদ্র, মিডওয়াইফ ঝুমা বড়ুয়া ও রাবেয়া খাতুন প্রমুখ।

সিংড়ায় কর্মসূচিতে সভাপতিত্ব করেন নার্সিং সুপার ভাইজার সখিনা খাতুন বক্তব্য দেন সিনিয়র স্টাফ নার্স মেরিনা পারভীন, হাবিবুর রহমান, মনোয়ারা খাতুন, মুসলিমা খাতুন প্রমুখ। 

ময়মনসিংহে বক্তব্য দেন মিজানুর রহমান, মমতাজ বেগম, সাজেদুল আলম, আনোয়ারুল হক প্রমুখ।

মাধবপুরে কর্মবিরতি পালনকালে হাসপাতালের ভর্তি রোগীরা নার্সের সেবা থেকে বঞ্চিত হন।

ভোলায় হাসপাতালে জেলার ৭টি উপজেলায় চিকিৎসাসেবা বন্ধ রেখে নার্সরা কর্মবিরতি পালন করায় সেবা ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন ভুক্তভোগী রোগীরা। কর্মসূচিতে উপস্থিত বক্তব্য রাখেন ভোলা নার্সিং ও মিডওয়াইফারি কলেজ ইনচার্জ নন্দারানী দাশ, ভোলা নার্সিং ও মিডওয়াইফারি কলেজ নার্সিং ইন্সট্রাক্টর আফজাল হোসেন, ভোলা নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ সদস্য নাছিমা আক্তার, সিনিয়র নার্স নাছিমা বেগম।

নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত নার্সরা ৩ ঘণ্টা কর্মবিরতি পালন করেছেন।

বরগুনায় কর্মসূচিতে অংশ নেন কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রতীকী কর্মবিরতি পালন করা হয়। নার্সিং ইন্সট্রাক্টর ইনচার্জ আক্তার, নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান, সিনিয়র স্টাফ নার্স জাকিয়া পারভীন সীমা, নার্সিং স্টুডেন্ট সালমান রহমান শুভ, লামিয়া আক্তার রিতু।

ঘাটাইলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত নার্সরা অবস্থান কর্মসূচি পালন করেছে।

লালমোহনে কর্মবিরতি পালন করেছেন নার্স এবং মিডওয়াইফরা। কর্মসূচিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত নার্স এবং মিডওয়াইফরা অংশগ্রহণ করেন।

বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালে কর্মবিরতি পালন করেছেন নার্সরা। বক্তব্য দেন হাসপাতালের নার্সিং সুপারভাইজার নুরুন্নাহার এসএমএন ফারজানা জামান তৃতীয় বর্ষের শিক্ষার্থী কুতুবউদ্দীন।

শেরপুরে কর্মসূচি পালনকালে বক্তব্য দেন নার্স ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের আহ্বায়ক শিখা রানী সরকার, সদস্য সচিব মো. গোলাম রাব্বানী, হাসপাতালের সুপারভাইজার রাশিদা আক্তার, নার্সিং ইন্সট্রাক্টর শরিফা আক্তার, সিনিয়র স্টাফ নার্স আছরিনা আক্তার।

মধুপুরে কর্মসূচিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ নার্স তোফাজ্জল হোসেন, নার্স সুপারভাইজার ফাতেমা খাতুন, সিনিয়র স্টাফ নার্স নাসরিন সুলতানা, রাজিয়া ও মিডওয়াইফার আশিকা বক্তৃতা করেন।

নড়াইলে বক্তব্য দেন- নড়াইল নার্সিং কলেজের ইন্সট্রাক্টর শামীমা আক্তার, নড়াইল সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স পলি কুন্ড, নড়াইল নার্সিং কলেজের ছাত্র সাবু সরদার প্রমুখ। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম