Logo
Logo
×

সারাদেশ

শামীম ওসমান-আইভীসহ ৪০১ জনের বিরুদ্ধে হত্যা মামলা

Icon

সিদ্ধিরগঞ্জ দক্ষিণ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৪, ১০:৪৯ পিএম

শামীম ওসমান-আইভীসহ ৪০১ জনের বিরুদ্ধে হত্যা মামলা

বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে গুলিবিদ্ধ হয়ে রাকিব (২১) নামের এক যুবক নিহতের ঘটনায় সাবেক এমপি শামীম ওসমান, সাবেক মেয়র সেলিনা হায়াৎ আইভীসহ ১০১ জনের নাম উল্লেখ করে সিদ্ধিরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় অজ্ঞাত আরও ৩০০ জনকে আসামি করা হয়েছে। 

নিহতের চাচাতো ভাই আব্দুর রহমান (৫১) বাদী হয়ে গত ১৯ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ আদালতে আবেদন করলে আদালতের নির্দেশে সিদ্ধিরগঞ্জ থানায় ৩০ সেপ্টেম্বর মামলাটি রেকর্ড করা হয়।

মঙ্গলবার দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন। তিনি বলেন, মামলাটি কোর্টের নির্দেশ রেকর্ড হয়েছে।

মামলার এজাহারে অন্য আসামিরা হলেন- শামীম ওসমানপুত্র অয়ন ওসমান (৩৭), ভাতিজা আজমেরি ওসমান (৪৫), সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান (৭৮), সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া (৬২), থানা যুবলীগের আহবায়ক মতিউর রহমান মতি (৫৫), সাবেক ৪নং ওয়ার্ড কাউন্সিলর নূর উদ্দিন মিয়া, ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল, তানজিম কবির সজুসহ (৪১) আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ৫ আগস্ট আন্দোলন চলাকালে ভিকটিম রাজমিস্ত্রি রাকিব তার পেশাগত কর্মে যাওয়ার জন্য বের হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দশতলা অংশের ওভারব্রিজের নিচে গুলিবিদ্ধ হয়ে সড়কে লুটিয়ে পড়ে। পরবর্তীতে স্থানীয়রা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম