Logo
Logo
×

সারাদেশ

শতাধিক বিষধর সাপ নিয়ে ঝাঁপান প্রতিযোগিতা

Icon

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৪, ১০:৩৬ পিএম

শতাধিক বিষধর সাপ নিয়ে ঝাঁপান প্রতিযোগিতা

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় অনুষ্ঠিত হয়ে গেল গ্রামবাংলার ঐতিহ্যবাহী ঝাঁপান প্রতিযোগিতা। ঝিনাইদহ ও চুয়াডাঙ্গা জেলার বেশ কয়েকটি দল এ প্রতিযোগিতায় অংশ নেয়। মঙ্গলবার দিনভর ঝাঁপান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় আলমডাঙ্গা উপজেলার পল্লী পারকৃষ্ণপুর গ্রামে।

ঝাঁপান প্রতিযোগিতায় শতাধিক সাপ নিয়ে প্রতিযোগী দলগুলো খেলায় অংশ নেয়। নেচে-গেয়ে দলপ্রধানরা বিষধর সাপ নিয়ে খেলেন। বিকাল ৪টায় প্রতিযোগিতা শেষে বিজয়ী ও রানারআপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এতে চ্যাম্পিয়ন হয় আলমডাঙ্গার পারকৃষ্ণপুর গ্রামের সাপুড়ে সিরাজুল ইসলামের দল।

আলমডাঙ্গার পারকৃষ্ণপুর গ্রামের ইউপি সদস্য তরিকুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে এই গ্রামে ঝাঁপান প্রতিযোগিতার রেওয়াজ রয়েছে। প্রতি বছর গ্রামের যুব সমাজের সহযোগিতায় প্রবীণ ব্যক্তিরা ঝাঁপান প্রতিযোগিতার আয়োজন করেন। এলাকার হাজারও নারী-পুরুষ এই ঝাঁপান প্রতিযোগিতা দেখতে আসেন।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বেলা ৪টা পর্যন্ত চলা ঝাঁপান প্রতিযোগিতায় অংশ নেয় চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ জেলার অনেক সাপুড়ে দল। শেষে পারকৃষ্ণপুর গ্রামের সিরাজুল ইসলামের দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করেন খেলার বিচারকমণ্ডলী। রানারআপ হয় একই উপজেলার বন্ডবিল গ্রামের ইমাদুল হকের দল। আর তৃতীয় স্থান অধিকার করে ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার সাপুড়ে সোহেলের দল। বিকালে ঝাঁপান মঞ্চে আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম