Logo
Logo
×

সারাদেশ

দুর্নীতির অভিযোগে কুসিক কর্মকর্তার পদত্যাগ দাবি

Icon

কুমিল্লা ব্যুরো

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৪, ০৮:৪৪ পিএম

দুর্নীতির অভিযোগে কুসিক কর্মকর্তার পদত্যাগ দাবি

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) নির্বাহী কর্মকর্তা সামছুল আলমের পদত্যাগ দাবি করে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা।

মঙ্গলবার দুপুরে নগর ভবনের প্রধান ফটকে এ বিক্ষোভ মানববন্ধন করা হয়। 

এ সময় তারা অভিযোগ করেন, আওয়ামী লীগ সরকারের আমলে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাহী কর্মকর্তা শামসুল আলম বিএনপি করার অপবাদ দিয়ে অসংখ্য কর্মচারীকে চাকরিচ্যুত করেছেন। 

ইতোপূর্বে ওই কর্মকর্তার অনিয়ম ও দুর্নীতি নিয়ে গণমাধ্যমে বক্তব্য দেওয়ায় নজির মিয়া, রনি, সুফিয়া আক্তার, জহির মিয়া, জীবন মিয়া, দুলাল হোসেন, জুয়েল রানা, সাগর ও রাকিবসহ বেশ কয়েকজন কর্মচারীকে বরখাস্ত করা হয়।

ওই কর্মকর্তা কুসিকের দায়িত্বে থেকে ব্যাপক অনিয়ম দুর্নীতি করছেন। 

তাদের অভিযোগ, দীর্ষ ২০ বছর যাবত শামসুল আলম নানা পদে ঘুরে ফিরে কুমিল্লায় চাকরি করে বড় ধরনের সিন্ডিকেট তৈরি করেছেন। এখন তার অনিয়ম নিয়ে কথা বলার সাহস কারও নেই। তার বিরুদ্ধে কথা বললে হয়রানির শিকার হতে হয়। বেশ কিছু অভিযোগের ভিত্তিতে তাকে একাধিকবার দুদকে তলব করা হলেও ক্ষমতাধরদের তদবিরে বারবার পার পেয়ে গেছেন এই কর্মকর্তা। 

দীর্ঘ ২০ বছরে তিনি কুমিল্লার মুরাদনগর উপজেলার এসিল্যান্ড জেলা সেটেলম্যান্ট কর্মকর্তা, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক, সবশেষ সিটি করপোরেশনের নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করছেন। 

সাবেক এমপি বাহাউদ্দিনের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত এই কর্মকর্তার সঙ্গে ঠিকাদারসহ নানা সিন্ডিকেটের যোগসাজশ রয়েছে। কী কারণে তিনি কুমিল্লা ছাড়তে চান না- এমন প্রশ্ন ভুক্তভোগীদের। 

কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী শামসুল আলম বলেন, এ বিষয়ে আমার বক্তব্য দেওয়ার কোনো সুযোগ নেই। আমার বিরুদ্ধে যা বলা হচ্ছে সম্পূর্ণ মিথ্যা এবং ভিত্তিহীন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম