Logo
Logo
×

সারাদেশ

বগুড়ায় সাবেক এমপিসহ ৩৯ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৪, ০৩:১৬ পিএম

বগুড়ায় সাবেক এমপিসহ ৩৯ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা

বগুড়ার সাবেক দুই এমপি জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৪ জনের নাম উল্লেখ করে ৩৯ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। বগুড়া শহরের নারুলী সুলতানপট্টির মৃত অসমত আলীর ছেলে শামীম আহম্মেদ সোমবার সদর থানায় ছাত্র আন্দোলন চলাকালে তাকে গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে মামলাটি করেন। 

সদর থানার ওসি এসএম মঈনুদ্দীন বলেন, তদন্ত সাপেক্ষে আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মামলার আসামিরা হলেন—বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক সাবেক এমপি রাগেবুল আহসান রিপু, সহ-সভাপতি টি জামান নিকেতা, যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মোহন ও একেএম আসাদুর রহমান দুলু, কোষাধ্যক্ষ মাছুদুর রহমান মিলন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শাহ আখতারুজ্জামান ডিউক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ান শফিক, জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, বগুড়া পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আমিনুল ইসলাম, ৫ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর রেজাউল করিম ডাবলু এবং ১০ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আরিফুর রহমান।

মামলার বলা হয়, তিনি গত ৪ আগস্ট বেলা পৌণে ৩টার দিকে শহরের সাতমাথার দিকে রওনা দেন। শহরের ফতেহ আলী বাজার এলাকায় মিছিলের সঙ্গে যোগদান করেন। 

এ সময় মজিবর রহমান মজনু ও রাগেবুল আহসান রিপুর নির্দেশে ৫ থেকে ৯ নম্বর আসামিরা ককটেল বিস্ফোরণ ঘটান। প্রতিবাদ জানালে শুভাশীষ পোদ্দার লিটন তার পিস্তল দিয়ে আমাকে হত্যার উদ্দেশ্যে গুলি ছোড়েন। এতে বাম পা গুলিবিদ্ধ হয়। আমিনুল ইসলাম ডাবলু শর্টগান দিয়ে গুলি করলে দুই পায়ে গুলিবিদ্ধ হয়। 

এ সময় রেজাউল করিম ডাবলু ও একেএম আসাদুর রহমান তাদের হাতে থাকা শর্টগানের এলোপাতাড়ি গুলি ছুড়লে তিনি (শামীম) মাটিতে লুটিয়ে পড়েন। পরে তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা নিয়ে সুস্থ্য হলে আসামিদের বিরুদ্ধে থানায় হত্যাচেষ্টা ও বিস্ফোরক আইনে মামলা করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম