Logo
Logo
×

সারাদেশ

পূজা মন্দিরে আতশবাজি পটকা ব্যবহার করা যাবে না

Icon

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৬ পিএম

পূজা মন্দিরে আতশবাজি পটকা ব্যবহার করা যাবে না

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহরিয়ার রহমান বলেছেন, পূজা মন্দিরে আতশবাজি পটকা ব্যবহার করা যাবে না। আইনশৃঙ্খলা পরিস্থিতি বিঘ্নিত হতে পারে এমন কর্মকাণ্ড থেকে সবাইকে বিরত থাকতে হবে।

সোমবার সকাল ১০টার দিকে হরিরামপুর উপজেলা হলরুমে উপজেলার ৫৪টি পূজা মন্দিরের নেতাকর্মীদের নিয়ে প্রস্তুতিমূলক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন- হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনির হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা তহিদুজ্জামান, স্বাস্থ্য কর্মকর্তা মেহেরুবা পান্না, জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল বাতেন, উপজেলা বিএনপির সভাপতি হান্নান মৃধা, জামায়াতের উপজেলা আমির লোকমান হোসেন, ইসলামী আন্দোলনের সাধারণ সম্পাদক কেএম তৌহিদ, ইমাম সমিতির সভাপতি নজরুল ইসলাম প্রমুখ। 

ইউএনও শাহরিয়ার রহমান বলেন, প্রতিমা নির্মাণের সময় মন্দিরে নিরাপত্তা নিশ্চিতসহ পূজা মন্দির সিসিটিভির আওতায় রাখা হবে। মসজিদে আজানের সময় কোনো মাইক সাউন্ড সিস্টেম বাজানো যাবে না। স্থানীয় ইমামদের কাছ থেকে নামাজের সময়সূচি নিয়ে মাইক বা বাদ্যযন্ত্র বাজাতে হবে। পূজা মন্দিরের আশপাশে কোনো ধরনের মেলা জুয়ার আসর বসানো যাবে না। এমনকি প্রতিমা বিসর্জনের সময় কোনো ধরনের মাদক মদ গাঁজা সেবন করে আইনশৃঙ্খলার অবনতি ঘটনা যাবে না। মন্দিরে ভক্তিমূলক সঙ্গীতব্যতীত অন্য কোনো সঙ্গীত বাজানো থেকে বিরত থাকতে  সবাই অনুরোধ করেছেন তিনি।

এছাড়া সুষ্ঠু সুন্দর পরিবেশে দুর্গাপূজা উদযাপন করতে আইনশৃঙ্খলা বাহিনী সবসময় মাঠে থেকে নিরাপত্তা নিশ্চিত করবে বলে তিনি জানান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম