Logo
Logo
×

সারাদেশ

চট্টগ্রাম কলেজে রাজনীতি বন্ধসহ ৫ দাবিতে শিক্ষার্থীদের অবস্থান

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:১১ পিএম

চট্টগ্রাম কলেজে রাজনীতি বন্ধসহ ৫ দাবিতে শিক্ষার্থীদের অবস্থান

ছাত্র-রাজনীতি বন্ধসহ পাঁচ দফা দাবিতে ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করেছেন চট্টগ্রাম কলেজের শিক্ষার্থীরা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, চট্টগ্রাম কলেজের ব্যানারে রোববার এ অবস্থান কর্মসূচি পালিত হয়। এতে কলেজের কয়েকশ শিক্ষার্থী অংশ নেন।

শিক্ষার্থীদের অন্য দাবিগুলোর মধ্যে রয়েছে- শহিদ ওয়াসিমের নামে কলেজের বিশেষ কোনো স্থাপনার নামকরণ, হল সংস্কার, পতিত স্বৈরাচারের অপকর্মে জড়িত শিক্ষক ও শিক্ষার্থীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ এবং কলেজে বিভিন্ন সময় নির্যাতিত শিক্ষার্থীদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান।

এ সময় শিক্ষার্থীরা বলেন, ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে স্বৈরাচার আওয়ামী লীগ সরকারের পতনের পর চট্টগ্রাম কলেজ ক্যাম্পাসকে শিক্ষার্থীরা রাজনীতিমুক্ত ঘোষণা করেছিলেন। কিন্তু সাম্প্রতিক সময়ে ক্যাম্পাসে বিভিন্ন ছাত্র সংগঠনের কার্যক্রম আমাদের অধিকার ও নিরাপত্তা হুমকির মুখে ফেলছে, যা সম্পূর্ণ অগ্রহণযোগ্য। আমরা পাঁচটি দাবি উত্থাপন করেছি। আমাদের দাবিগুলো বাস্তবায়নের জন্য এ কর্মসূচি। আশা করছি কলেজ কর্তৃপক্ষ এসব দাবি মেনে নেবে।

এর আগে শুক্রবার বিকালে চট্টগ্রাম কলেজের প্রশাসনিক ভবনের সামনে কলেজের সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলন করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা। ওই সময় চট্টগ্রাম কলেজে ছাত্র-রাজনীতি নিষিদ্ধ করাসহ পাঁচ দফা দাবি জানানো হয়।

সম্প্রতি চট্টগ্রাম কলেজে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর একাধিক হামলার ঘটনা ঘটে। বিএনপি ও ছাত্রদল এসব হামলার জন্য ইসলামী ছাত্রশিবিরকে দায়ী করলেও শিবিরের পক্ষ থেকে তা অস্বীকার করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম