Logo
Logo
×

সারাদেশ

ট্রেন থামানোর দাবিতে ত্রিশালে ৫ ঘণ্টা অবরোধ

Icon

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:০২ পিএম

ট্রেন থামানোর দাবিতে ত্রিশালে ৫ ঘণ্টা অবরোধ

ঢাকা থেকে ছেড়ে আসা ৪৭ আপ দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেন ময়মনসিংহের ত্রিশাল উপজেলার আউলিয়ানগর স্টেশনে স্টপেজের দাবিতে তৃতীয়বারের মতো রেলপথ অবরোধ করে মানববন্ধন বিক্ষোভ করেছেন স্থানীয় শিক্ষার্থী ও জনসাধারণ। এ সময় আন্দোলনে অংশ নেন পার্শ্ববর্তী নান্দাইল ও ঈশ্বরগঞ্জ উপজেলার শিক্ষার্থী ও জনতা।

রোববার সকাল ৯টা থেকে উপজেলার বালিপাড়া ইউনিয়নের আউলিয়ানগর স্টেশনে দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেন প্রায় পাঁচ ঘণ্টা আটকে রেখে বিক্ষোভ ও মানববন্ধন করেন ত্রিশাল উপজেলাসহ তিন উপজেলার ভোক্তভোগীরা।

এ সময় আন্দোলনকারীরা ঢাকা থেকে ছেড়ে আসা ৪৭ আপ দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেন উপজেলার আউলিয়ানগর স্টেশনে স্টপেজের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। পাঁচ ঘণ্টার অধিক সময় সারা দেশের সঙ্গে ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। 

দ্বিতীয়বারের আন্দোলনে রেলওয়ের ডিজি মহোদয়ের সাথে এলাকাবাসীর দাবি নিয়ে কথা হলে দশ দিনের মধ্যে অফিসিয়ালি স্টপেজ দেওয়ার আশ্বাস দিলেও তা সময় অতিবাহিত হয়। বিক্ষুব্ধ আন্দোলনকারীদের বেঁধে দেওয়া সময়সীমা পেরিয়ে গেলেও দাবি পূরণ করা হয়নি বলে আজকের এ আন্দোলন।

প্রায় পাঁচ ঘণ্টা ট্রেন আটকিয়ে বিক্ষোভ করার পর আউলিয়ানগর স্টেশনমাষ্টার আবু রায়হান ডিটিও এবং ডিআরএমের সঙ্গে কথা বলে সর্বোচ্চ দুই মাস সময় নিয়েছেন স্টপেজ প্রসেসিংয়ের জন্য। আন-অফিশিয়ালি প্রতিদিন এক মিনিট স্টপেজ চালু থাকবে- এ আশ্বাস দিলে আন্দোলনকারীরা তাদের আন্দোলন থেকে সরে আসেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম