Logo
Logo
×

সারাদেশ

পদত্যাগে বাধ্য করা সেই প্রধান শিক্ষককে স্কুলে ফেরাতে লিখিত আবেদন

Icon

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৪ পিএম

পদত্যাগে বাধ্য করা সেই প্রধান শিক্ষককে স্কুলে ফেরাতে লিখিত আবেদন

জোর করে পদত্যাগে বাধ্য করা গোসাইরহাটের সেই প্রধান শিক্ষককে স্কুলে ফিরিয়ে আনতে উপজেলা নির্বাহী বরাবর আবেদন করেন সাধারণ শিক্ষার্থীরা। রোববার দুপুর দেড়াটার দিকে ১২ শিক্ষার্থীর স্বাক্ষরিত একটি আবেদনপত্র উপজেলা নির্বাহী অফিসে জমা দেওয়া হয়েছে।

এর আগে বৃহস্পতিবার শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার কোদালপুর ইউনিয়নের কোদালপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বিল্লাল হোসেন মৃধার বিরুদ্ধে স্কুল সংস্কারের জন্য ১০ দফা দাবি আদায়ে আন্দোলন করেন শিক্ষার্থীরা। পরবর্তীতে হঠাৎ প্রধান শিক্ষকের পদত্যাগের একদফা দাবি তুলে আন্দোলন করেন ওই স্কুলের শিক্ষার্থীরা। একপর্যায়ে ওই প্রধান শিক্ষককে কয়েকজন শিক্ষার্থী জোরপূর্বক পদত্যাগপত্রে স্বাক্ষর নিলে ঘটনাস্থলেই তিনি হৃদরোগজনিত কারণে অসুস্থ হয়ে পড়েন। তাকে হাসপাতালে নেওয়া হয়। এখনো তিনি আশঙ্কামুক্ত নন বলে জানা গেছে।

আবেদনপত্রটিতে তারা লেখেন- আমরা কোদালপুর মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রী বেতন কমানোসহ ১০ দফা দাবির আদায়ের আন্দোলন করি। উপজেলা নির্বাহী কর্মকর্তা, শিক্ষক ও আমাদের একত্রে বসে একটা সমাধান করার কথা ছিল; কিন্তু ওই আন্দোলন চলাকালে কে বা কারা দুষ্কৃতকারীর উসকানিতে প্রধান শিক্ষককে জোর করে পদত্যাগপত্রে স্বাক্ষর করায়। প্রধান শিক্ষককে আমাদের স্কুলে ফিরিয়ে দিতে অনুরোধ জানাই।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আহমেদ সাব্বির সাজ্জাদ বলেন, আমি শুনেছি কোদলপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদত্যাগ করেছেন; কিন্তু পদত্যাপত্র আমি হাতে পাইনি। তবে আজকে ওই স্কুলের কয়েকজন শিক্ষার্থী এসে ১২ জন ছাত্রছাত্রীর স্বাক্ষরিত একটি আবেদনপত্র অফিসে জমা দিয়ে গেছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম