Logo
Logo
×

সারাদেশ

শহিদ হৃদয়ের বোনকে চাকরির আশ্বাস দিলেন পবিপ্রবি ভিসি

Icon

উপকূল (দক্ষিণ) পটুয়াখালী

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৩ পিএম

শহিদ হৃদয়ের বোনকে চাকরির আশ্বাস দিলেন পবিপ্রবি ভিসি

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে হৃদয় আমাদের সবার হৃদয় কেড়ে নিয়েছে। তার রক্তে আমরা দ্বিতীয়বার স্বাধীনতা অর্জন করতে পেরেছি। সে তার রক্ত দিয়ে স্বাধীনতা দিয়ে গেছে, সে কখনো ভাবেও নাই তার পরিবারের কী অবস্থা হবে।

এমনটি বলেছেন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) নবনিযুক্ত ভিসি প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম।

তিনি আরও বলেছেন, আজকে হৃদয়ের পরিবারের অবস্থা দেখে খুব কষ্ট হচ্ছে। সরকার থেকেও আমাদের দিক নির্দেশনা আছে সকল শহিদদের পরিবারের পাশে দাঁড়ানোর। আমরা সরকারের দিক নির্দেশনা মেনে চলব। ২৪-এর গণঅভ্যুত্থানে শহিদ হওয়া পটুয়াখালীর সন্তান হৃদয় তরুয়ার পরিবারের সঙ্গে দেখা করে সংবাদকর্মীদের সঙ্গে এসব কথা বলেন।

রোববার দুপুরে পটুয়াখালী পৌরসভার মুনসেফপাড়া এলাকায় হৃদয়ের পরিবারের সঙ্গে দেখা করেন তিনি। এ সময় হৃদয়ের পরিবারের পাশে দাঁড়াতে আর্থিক সহযোগিতা ও হৃদয়ের বোনকে চাকরি দেওয়ার আশ্বাস দেন তিনি।  

তিনি আরও বলেন, আবু সাইদ, মুগ্ধ, হৃদয়সহ যারা ২৪-এর গণঅভ্যুত্থানে শহিদ হয়েছে তাদের সবার পাশে এসে দাঁড়ানোর আহবান জানাই। যত অসুস্থ আছেন যাদের চোখ নাই হাত নাই পা নাই আমরা তাদের সবাইকে আমাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেই। যাদের যতটুকু সম্বল আছে সেটুকু নিয়ে আমরা ২৪-এর গণঅভ্যুত্থানে যারা পঙ্গুত্ববরণ করেছে তাদের পাশে দাঁড়াই।

উল্লেখ্য, হৃদয় তরুয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৩য় বর্ষের ছাত্র ছিলেন। ছাত্র-জনতার আন্দোলনে ১৮ জুলাই চট্টগ্রামের চাঁদগাঁও আবাসিক এলাকায় গুলিবিদ্ধ হন। পরে ২৩ জুলাই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করে।  

এ সময় নবনিযুক্ত ভিসিকে পরিবারের পাশে থাকার আহবান জানান শহিদ হৃদয় তরুয়ার বাবা রতন চন্দ্র তরুয়া। 

এ সময় উপস্থিত ছিলেন- পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রফেসর ড. হেমায়াত জাহান, প্রক্টর আবুল বাসার, ছাত্র বিষয়ক উপদেষ্টা মো. জিল্লুর রহমান, আইন ও ভূমি প্রশাসন অনুসদের ডিন প্রফেসর আবদুল লতিফ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম