Logo
Logo
×

সারাদেশ

ভূঞাপুরে বিএনপি নেতার বিরুদ্ধে প্রতিবন্ধীর জমি দখলের অভিযোগ

Icon

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৪ পিএম

ভূঞাপুরে বিএনপি নেতার বিরুদ্ধে প্রতিবন্ধীর জমি দখলের অভিযোগ

ছবি: সংগৃহীত

টাঙ্গাইলের ভূঞাপুরে বিএনপির দুই নেতার বিরুদ্ধে অবৈধভাবে ফেরদৌস শেখ নামে এক প্রতিবন্ধীর ৯ শতাংশ জমি দখলে নেওয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে প্রতিকার চেয়ে শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে ভূঞাপুর প্রেস ক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগীরা।

এর আগে উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি), সেনাবাহিনী ক্যাম্পসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন। 

দখলকারী বিএনপির দুই নেতা হলেন উপজেলার গোবিন্দাসী ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পাদক মাকসুদ জামিল মিন্টু ও ৫নং ওয়ার্ড বিএনপি সভাপতি আব্দুল্লাহ আল মামুন। তাদের সহযোগী দখলকারীরা হলেন স্থানীয় বিএনপি নেতা শাহীন মিয়া, ছালাম মিয়া, সোহাগ, বেলাল হোসেন ও আরিফ।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা জানায়, উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের গোবিন্দাসী মৌজার বি.আর.এস ৩২২ নং দাগের ৯ শতাংশ জমি ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল আদালত টাঙ্গাইলের ২৪৪৫/২০১৬ নং মামলার আদেশের প্রেক্ষিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ২০১৯-২০ এর ২০২৪ সালের গত ৮ জানুয়ারি আদেশ মূলে প্রতিবন্ধী ফেরদৌস বাবা জমির উদ্দিন নামে ১৬৪ নং একটি খতিয়ান খোলার নির্দেশ দেন।

পরবর্তীতে গত ২৩ জুন ১৬৫১ নং দলিল মূলে ফেরদৌসসহ তার আরও ২ ভাই শফিক ও ইদ্রিস আলী বাবা জমির উদ্দিন থেকে জমি প্রাপ্ত হন। যা তাদের বাবা জমির উদ্দিন বিগত ৫০ বছর ধরে ভোগ দখল করে আসছিল। কিন্তু পরিবারটি দরিদ্র থাকায় ভয়ভীতি দেখিয়ে গোবিন্দাসী ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পাদক মাকসুদ জামিল মিন্টু ও ৫ নং ওয়ার্ড বিএনপি সভাপতি আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে তাদের সহযোগী শাহীন মিয়া, ছালাম মিয়া, সোহাগ, বেলাল হোসেন ও আরিফ জোরপূর্বক দখল করেছে।

২০১৮ সালের ৩ মে জমির বিরোধ চলাকালে ল্যান্ড সার্ভে ট্রাইব্যুানাল টাঙ্গাইলের যুগ্ম জেলা জজ বিচারক মো. সিকান্দার জুলকার নাইন ভুক্তভোগী প্রতিবন্ধী ফেরদৌস শেখের পক্ষে রায় দেন এবং মোকদ্দমাটি নিস্পত্তি করে দেন। কিন্তু বিএনপি নেতা মিন্টু ও আব্দুল্লাহ প্রভাব খাটিয়ে ওই প্রতিবন্ধীর জমি বেদখল করে নেয়।

ভুক্তভোগী প্রতিবন্ধী ফেরদৌস বলেন, আমাদের পৈতৃক ৯ শতাংশ সম্পত্তি বিএনপি নেতা মিন্টু ও আব্দুল্লাহ আলম মামুনসহ অন্যান্য সহযোগীরা অবৈধভাবে দখলে নিয়েছে। জমিতে গেলে তারা হামলা, নির্যাতন ও প্রাণনাশের হুমকি দেয়। এ নিয়ে বহুবার ইউপি চেয়ারম্যান ও এলাকার মাতব্বরদের কাছে বিচার প্রার্থনা করলেও কোনো সুবিচার পাইনি। সম্প্রতি সরকার পতনের পর জমিতে যাওয়ার চেষ্টা করলে মিন্টু, আব্দুল্লাহসহ অন্য সহযোগীরা আমাদের ওপর হামলা ও মারধর করে। এর প্রতিকার চেয়ে দপ্তরে অভিযোগ দিয়েছি। তারা সংবাদ সম্মেলনের পর নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে যোগ করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম