Logo
Logo
×

সারাদেশ

বড়াইগ্রামে জামায়াতের সেমিনারে খ্রীস্টান ও হিন্দু ধর্মীয় নেতারা

Icon

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৮ পিএম

বড়াইগ্রামে জামায়াতের সেমিনারে খ্রীস্টান ও হিন্দু ধর্মীয় নেতারা

নাটোরের বড়াইগ্রাম উপজেলা জামায়াতের উদ্যোগে আয়োজিত সেমিনারে উপস্থিত হয়ে বক্তব্য দিয়েছেন খ্রীস্টান ও হিন্দু ধর্মীয় নেতারা। সেখানে তারা ভেদাভেদ ও বৈষম্য ভুলে সবাইকে একসঙ্গে মিলেমিশে বসবাস করার আহ্বান জানান। 

শনিবার উপজেলা মডেল মসজিদ কমপ্লেক্সে জামায়াতের উদ্যোগে আয়োজিত ‘বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠায় রাসূল সা. এর আদর্শ’ শীর্ষক সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য দেন বনপাড়া সেন্ট যোসেফস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. ফাদার শঙ্কর ডমিনিক গমেজ ও হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের উপজেলা সাধারণ সম্পাদক শ্রী জয়ন্ত সরকার। অনুষ্ঠানে ঐক্য পরিষদের উপজেলা সভাপতি শ্রী ধীরেন্দ্রনাথ সাহাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ড. ফাদার শঙ্কর ডমিনিক গমেজ বলেন, হযরত মুহাম্মদ (সা.) সহ সব মহামানবেরা বৈষম্যহীন শান্তিময় সমাজ প্রতিষ্ঠায় কাজ করেছেন। এখন তারা নেই, তাই আমরা মহামানবদের আদর্শ অনুসরণ করে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রীস্টান সবাই মিলেমিশে বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবো। 

উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শ্রী জয়ন্ত সরকার বলেন, আজকের এ অনুষ্ঠান সাম্প্রদায়িক সম্প্রীতির একটি অনন্য নজির হয়ে থাকবে। ৫ আগস্টের পর জামায়াতের পক্ষ থেকে হিন্দু ধর্মের মানুষকে যেভাবে সাহস যোগানো হয়েছে, বিশেষ করে জামায়াতের আমীর নিজে ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে হিন্দু সম্প্রদায়ের নেতাদের সঙ্গে মতবিনিময় করে সাহস যুগিয়েছেন, এটা সত্যিই প্রশংসার দাবি রাখে। আগামী দিনেও আমরা অতীতের মত সব ধর্ম-মতের মানুষ মিলেমিশে বসবাস করবো, এটাই প্রত্যাশা। 

সেমিনারে জামায়াত নেতারা হিন্দু সম্প্রদায়ের লোকজনকে আসন্ন দূর্গাপুজায় সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। 

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. মাসুদ আলম। 

উপজেলা জামায়াতের আমীর মাওলানা হাবিবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিকের সঞ্চালনায় সেমিনারে মূল প্রবন্ধের উপর আলোচনা রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মামুন, জেলা জামায়াতের নায়েবে আমীর অধ্যক্ষ দেলোয়ার হোসাইন খান ও সহকারী সেক্রেটারি মাওলানা আব্দুল হাকিম ও উপজেলা জামায়াতের সাবেক আমীর অধ্যাপক আব্দুল হোসাইন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা জামায়াতের আমীর ড. মীর নূরুল ইসলাম। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম