Logo
Logo
×

সারাদেশ

উলিপুরে নার্সদের ভুলে নবজাতকের মৃত্যুর অভিযোগ

Icon

কুড়িগ্রাম ও উলিপুর প্রতিনিধি

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৭ পিএম

উলিপুরে নার্সদের ভুলে নবজাতকের মৃত্যুর অভিযোগ

কুড়িগ্রামের উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বুধবার নার্সদের ভুলে এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার এ ঘটনায় ভুক্তভোগীর পরিবার জেলা সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন। 

ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা গেছে, বুধবার সকালে উপজেলার পূর্ব কালুডাঙ্গা গ্রামের রোজনুর জামানের স্ত্রী আসমানি বেগমের (১৯) প্রসব ব্যথা শুরু হয়। পরে ওই গৃহবধূকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান স্বজনরা। সেখানকার নার্সরা রোগীর পরীক্ষা-নিরীক্ষা করে নরমাল প্রসব করানোর কথা বলেন। নার্সদের ব্যবহার সন্দেহজনক মনে হওয়ায় স্বজনরা উন্নত চিকিৎসার জন্য রোগীকে অন্য হাসপাতালে নিতে চান। তবে নার্সরা উলিপুর হাসপাতালে রাখার জন্য জোর করেন। 

বুধবার বিকালে নরমাল প্রসবের সময় টানাহেঁচড়া করে বাচ্চা প্রসব করান কয়েকজন নার্স। তখন বাচ্চা অসুস্থ জানিয়ে দ্রুত কুড়িগ্রামে নিয়ে যেতে বলেন তারা। স্বজনরা নবজাতককে কুড়িগ্রাম সদর হাসপাতালে নিলে সেখানকার চিকিৎসক জানান, প্রসবের সময় নবজাতকের মৃত্যু হয়েছে। 

এ ঘটনার প্রতিকার চেয়ে গৃহবধূর নানী হামিদা বেগম বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন।

ভুক্তভোগী গৃহবধূ আসমানির দাবি, বাচ্চা ছোট আছে জানিয়ে নরমাল প্রসব হবে বলে আমাকে আশ্বস্ত করেন নার্সরা। কিন্তু আমি মৃত সন্তান প্রসব করেছি বলে জানান নার্সরা।  

উলিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হারুন অর রশিদ বলেন, নবজাতকের শ্বাসকষ্টের সমস্যা ছিল। ওই গৃহবধূ এখন সুস্থ আছেন, শুক্রবার দুপুরে তাকে ছাত্রপত্র দেওয়া হয়। অভিযোগের বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে। 

কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ-মুর্শেদ বলেন, এ বিষয়ে গুরুত্বসহকারে তদন্ত করা হবে। কারও গাফিলতি থাকলে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম