Logo
Logo
×

সারাদেশ

ভারতে মহানবীকে (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৮ পিএম

ভারতে মহানবীকে (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ

বিশ্বনবী হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তি এবং সেই বক্তব্যকে বিজেপি নেতার সমর্থনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন রাজশাহীর সাধারণ শিক্ষার্থীসহ মুসলিম জনতা। 

শুক্রবার জুমার নামাজ শেষে নগরীর সাহেববাজার বড় মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়।

বৈরী আবহাওয়া ও বৃষ্টি উপেক্ষা করে মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে গিয়ে শেষ হয়। সাধারণ শিক্ষার্থী, রাজশাহী ও মুহাম্মদীয়া যুব সুন্নি, রাজশাহীর দুটি পৃথক ব্যানারে এই প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। প্রতিবাদ মিছিলে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষার্থী ও মুসল্লি অংশ নেন।

পরে এক সমাবেশে বক্তারা বলেন, কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করা যাবে না এবং ভারতের মাইনরিটি মুসলিমদের ধর্মীয় স্বাধীনতা দিতে হবে। এ সময় বক্তারা ভারত সরকারকে হুঁশিয়ার করে দিয়ে মহানবীকে (সা.) নিয়ে ব্যঙ্গকারীদের ফাঁসি দাবি জানান। তা না হলে ভারতীয় সব পণ্য বয়কটের হুঁশিয়ারি দেওয়া হয় সমাবেশ থেকে।

এ সময় শিক্ষার্থীরা ভারত বয়কটসহ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পুরোহিত রামগিরি মহারাজ এবং নীতিশ রানার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।

সমাবেশে মুহাম্মদীয়া যুব সুন্নির সভাপতি মো. নুরুজ্জামান, প্রেসিডিয়াম সদস্য আবদুস সোবহান, মাহমুদুর রহমান, রাজশাহী কলেজের শিক্ষার্থী আবদুর রহিম প্রমুখ বক্তব্য দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম