Logo
Logo
×

সারাদেশ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

বুলেট ও ভাঙা পা নিয়ে বিছানায় কাতরাচ্ছে শরীফ

Icon

লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৯ পিএম

বুলেট ও ভাঙা পা নিয়ে বিছানায় কাতরাচ্ছে শরীফ

অভাবের তাড়নায় বড় ভাইয়ের সঙ্গে রিকশা চালাতে গিয়েছিলেন মাদ্রাসাছাত্র মো. শরীফ উদ্দিন (১৭)। কিন্তু বৈষম্যবিরোধী আন্দোলনের মিছিলে গিয়েছিলেন কয়েকবার।

সর্বশেষ তার হাতে লাগে পুলিশের ছোড়া রাবার বুলেট। মাটিতে পড়ে পিটিয়ে পা ভেঙে দেয় আওয়ামী ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এরপর কুমিল­ার হাসপাতাল থেকে কয়েক দিন আগে নিজের বাড়ি বলতে সরকারের দেওয়া আশ্রয়ণ প্রকল্পে ফিরেন ঠিকই।

কিন্তু টাকার অভাবে এখনো হাতের মধ্যে থাকা রাবার বুলেট যেমন বের করতে পারেনি। তেমনি ভাঙা পা নিয়ে বিছানায় কাতরাচ্ছেন পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের নবীনগর গ্রামের সানিয়াজান নদীর তীরে অবস্থিত সরকারি আশ্রয়ণ প্রকল্পের ৫২ নম্বর বাড়ির বাসিন্দা শরীফ। 

আহত শরীফের সঙ্গে কথা বলে জানা গেছে. সরকার থেকে পাওয়া ঘরে মাকে রেখে জীবিকার তাগিদে পড়ালেখা ছেড়ে তার বড় ভাই হামজার সঙ্গে কুমিল্লা শহরে রিকশা চালাতে যান। সেখানে কয়েকদিন বৈষম্যবিরোধী মিছিলে অংশ নিয়েছেন। কিন্তু তার ওপর কোনো আঘাত আসেনি।

তবে গত ৫ আগস্ট  বৈষম্যবিরোধী উৎসব মিছিলে গিয়ে প্রথম রাবার বুলেট এসে লাগে হাতে। মুহূর্তে সেই মিছিলে আওয়ামী ও ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা করে রড দিয়ে শরীফের ওপর বেধরক মারধর করে। এতে সে একসময় অজ্ঞান হয়ে পড়ে। পরে হাসপাতালে জ্ঞান ফিরে দেখে সন্ত্রাসীদের রডের আঘাতে শরীফের হাত, পিঠ, মাথা থেঁতলে গেছে এবং বাম পায়ের হাঁড় ভেঙে গেছে।

শরীফের মা আনায়ারা বেগম জানান, কুমিল্লার একটি হাসপাতালে শরীফের পা চিকিৎসকরা বেন্ডেজ করে দিয়েছেন। কিন্তু তারা তার হাতের বুলেট বের করেনি। ওই অবস্থাতেই তাকে বাড়িতে নিয়ে আসা হয়েছে। বাড়িতেই তার চিকিৎসা করা হচ্ছে। হাতে যেটুকু টাকা জমা ছিল, তা চিকিৎসার ওষুধ কিনতেই শেষ হয়ে যায়। এখন বিনা চিকিৎসার বাড়ির বিছানায় পড়ে রয়েছে। তবে স্থানীয় জামায়াতের নেতারা শরীফের চিকিৎসায় তিন হাজার টাকা দিয়ে গেছেন বলে জানান তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম