Logo
Logo
×

সারাদেশ

দুর্গাপূজায় অপতৎপরতা ঠেকাতে চট্টগ্রামে মাঠে থাকবে বিএনপি

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৪ পিএম

দুর্গাপূজায় অপতৎপরতা ঠেকাতে চট্টগ্রামে মাঠে থাকবে বিএনপি

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজাকে ঘিরে অপতৎপরতা ঠেকাতে মাঠে থাকবে বিএনপি।

চট্টগ্রাম বিভাগের পূজামন্ডপগুলোতে অপ্রীতিকর যে কোনো ঘটনা প্রতিরোধে সমন্বয়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) মাহবুবের রহমান শামীমকে।

বৃহস্পতিবার রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এ দায়িত্ব দেওয়া হয়। একই আদেশে চট্টগ্রামসহ প্রত্যেক বিভাগের সাংগঠনিক সম্পাদককে বিভাগীয় সমন্বয়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম চিঠি পাওয়ার কথা জানিয়ে যুগান্তরকে বলেন, রোববার থেকেই আমরা জেলায় জেলায় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শুরু করব। প্রথমে নোয়াখালী, এরপর লক্ষ্মীপুর, ফেনী ও চট্টগ্রামসহ পর্যায়ক্রমে সব জেলায় সভা করে সম্প্রীতি রক্ষায় নেতাকর্মীদের নির্দেশনা দেওয়া হবে। বর্তমানে সুন্দর সম্প্রীতি রয়েছে। পূজার সময়ও যাতে একটা ভালো পরিবেশ থাকে, কেউ যেন অপ্রীতিকর কিছু ঘটানোর সুযোগ না পায়- সেজন্য দলীয় নেতাকর্মীরা সজাগ থাকবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিবের নির্দেশনায় উল্লেখ করা হয়েছে, হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় কোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনার চক্রান্ত যাতে কেউ করতে না পারে- সে বিষয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সকল ধর্মের মানুষের নির্বিঘ্নে ধর্ম পালনের অধিকারে বিশ্বাসী দল বিএনপির নেতাকর্মীরা সার্বক্ষণিক সতর্ক ও সজাগ দৃষ্টি রাখবে। যাতে পূজাকে কেন্দ্র করে পতিত স্বৈরাচারের অনুচরেরা কোনো অপতৎপরতা চালাতে না পারে। নিজ নিজ এলাকায় হিন্দু সম্প্রদায়ের মানুষ যাতে নির্বিঘ্নে, শান্তি ও স্বস্তি সহকারে উৎসব পালন করতে পারে সেজন্য দলের সকল পর্যায়ের নেতাকর্মীকে সর্বোচ্চ সহযোগিতা প্রদান করতে হবে।

নির্দেশনায় আরও উল্লেখ করা হয়, দুর্গাপূজাকে কেন্দ্র করে জেলা সদর ও মহানগরসহ জেলাধীন প্রত্যেক পূজামন্ডপের জন্য পূজা উদযাপন কমিটির সদস্য এবং বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সমন্বয়ে একটি স্বেচ্ছাসেবক টিম গঠন করে দিনরাত পাহারার ব্যবস্থা করবে। বিভাগীয় সাংগঠনিক সম্পাদকরা নিজ নিজ বিভাগের সমন্বয়কের দায়িত্ব পালন করবেন। 

এছাড়া বিভাগীয় সাংগঠনিক সম্পাদকরা দুই-এক দিনের মধ্যে বিভাগের অধীন জেলা ও মহানগর বিএনপি নেতাদের সঙ্গে বৈঠক করে উল্লিখিত নির্দেশাবলী বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করবেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম