Logo
Logo
×

সারাদেশ

সরকারি চাল কেলেঙ্কারি, চার ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৪ পিএম

সরকারি চাল কেলেঙ্কারি, চার ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা

বগুড়ার ধুনটে ভিজিএফ কার্ডের চাল কিনে মজুতের অভিযোগে চার ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা হয়েছে। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আশরাফ আলী বুধবার রাতে ধুনট থানায় এ মামলা করেন।

ওসি সাইদুল আলম জানান, আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। বৃহস্পতিবার বিকাল পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

আসামিরা হলেন- ধুনট উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নের বিশ্বহরিগাছা গ্রামের রহমত আলীর ছেলে জহুরুল ইসলাম (৫০), আয়েন উদ্দিন শেখের ছেলে শহিদুল ইসলাম (৪০), আহম্মেদ তালুকদারের ছেলে সবু তালুকদার (৪৫) ও বহালগাছা গ্রামের আইয়ুব আলী (৫০)।

পুলিশ ও এজাহার সূত্র জানায়, ভিজিএফ কার্ডের মাধ্যমে দরিদ্র মানুষের পুষ্টির অভাব পূরণে চাল বিতরণ করা হয়। স্থানীয় ইউনিয়ন পরিষদ থেকে প্রতি মাসে প্রত্যেক কার্ডধারীকে বিনামূল্যে ৩০ কেজি ওজনের এক বস্তা করে চাল দেওয়া হয়। ধুনট উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নের সুবিধাভোগীদের জন্য ২৬৪টি কার্ড রয়েছে। গত ২৩ সেপ্টেম্বর ইউনিয়ন পরিষদ থেকে ভিজিএফ কার্ডধারীদের মাঝে জুলাই ও আগস্ট মাসের বরাদ্দ চাল বিতরণ করা হয়।

ওই দিন উল্লিখিত চার ব্যবসায়ী সুবিধাভোগীদের কাছ থেকে ৩০ কেজি ওজনের ১২ বস্তা (৩৬০ কেজি) চাল কেনেন। এরপর চালগুলো ব্যবসায়ী জহুরুল ইসলামের বাড়িতে মজুত করা হয়। পুলিশ গোপনে খবর পেয়ে ওই দিন সন্ধ্যায় বাড়িতে অভিযান চালিয়ে ১২ বস্তা চাল জব্দ করে। ঘটনার পর থেকে আসামিরা পলাতক রয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম