Logo
Logo
×

সারাদেশ

রাউজানে দুই ছাত্রদল নেতাকে অপহরণের পর নির্যাতন

Icon

চট্টগ্রাম ব্যুরো ও রাউজান প্রতিনিধি

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪১ পিএম

রাউজানে দুই ছাত্রদল নেতাকে অপহরণের পর নির্যাতন

ছবি: যুগান্তর

চট্টগ্রামের রাউজানে ছাত্রদলের বর্তমান ও সাবেক দুই নেতাকে বৃহস্পতিবার অপহরণের পর মারধর করে কর্ণফুলীর চরে ফেলে গেছে দুর্বৃত্তরা। ভুক্তভোগীরা হলেন রাউজান উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন সোহেল এবং নোয়াপাড়া ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মোহাম্মদ সাজ্জাদ হোসেন। জয়নালের বাড়ি নোয়াপাড়া ইউনিয়নের নিরামিশপাড়া এবং সাজ্জাদের বাড়ি কচুখাইন গ্রামে। অপহৃতরা বিএনপি নেতা গোলাম আকবর খোন্দকারের অনুসারী। তারা এ ঘটনার জন্য আরেক বিএনপি নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর অনুসারীদের দায়ী করছেন। 

সূত্র জানায়, বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস ও উত্তর জেলা বিএনপির সভাপতি গোলাম আকবরের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ রয়েছে। এর জেরেই গিয়াসের অনুসারীরা এই ঘটনা ঘটিয়েছে।  

ভুক্তভোগীদের পারিবারিক সূত্র জানায়, চিহ্নিত সন্ত্রাসী লোকমান, লাড্ডুম, রইস্স্যা, শাহ আলম, হাবিবের নেতৃত্বে ওই ছাত্রদল নেতাদেরকে অপহরণ করা হয়। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে নোয়াপাড়া ইউনিয়ন পরিষদ থেকে তাদেরকে অপহরণ করে সন্ত্রাসীরা। বিকাল ৩টার দিকে কর্ণফুলী নদীর মাঝের চর এলাকায় ফেলে যায় তারা। এরআগে ব্যাপক মারধর ও নির্যাতন করা হয়। নির্যাতনের পর হাত, পা ও চোখ মুখ বেঁধে মৃত ভেবে তাদের নদী চরে ফেলে দেওয়া হয়। 

ভুক্তভোগী সাজ্জাদের চাচা ও উত্তর জেলা বিএনপি নেতা ডাক্তার জাহাঙ্গীর আলম বলেন, আমার ভাইপো সাজ্জাদসহ দুই নেতাকে অপহরণের খবর পাওয়ার পর পুলিশ ও র‌্যাবকে বিষয়টি জানাই। অপহরণকারীদের একজনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তারা বিষয়টি স্বীকার করেন এবং এ নিয়ে মাথা না ঘামাতে বলেন।  

ভুক্তভোগী জয়নালের বাবা শওকত হোসেন বলেন, অপহরণকারীরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী। সন্ত্রাসীরা তার ছেলেকে তুলে নিয়ে যাওয়ার পর মুক্তিপণ চেয়েছিল। টাকা না দেওয়ায় পিটিয়ে জখম করে মেরে ফেলতে চেয়েছিল। 

রাউজান থানার ওসি মীর মাহবুবুর রহমান বলেন, অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।


Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম