Logo
Logo
×

সারাদেশ

কারাগারে থেকেও বিস্ফোরক মামলার আসামি সরাইলের সাংবাদিক মামুন

Icon

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২০ পিএম

কারাগারে থেকেও বিস্ফোরক মামলার আসামি সরাইলের সাংবাদিক মামুন

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক ও এশিয়ান টেলিভিশনের সরাইল প্রতিনিধি আল মামুন খান কারাগারে থেকেও বিস্ফোরক মামলার আসামি হয়েছেন। 

জানা গেছে, গত ২৪ জুন সরাইল উপজেলার শাহজাদপুর গ্রামের একটি হত্যা মামলায় আদালতে আত্মসমর্পণ করেন সাংবাদিক মামুন। পরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। এ মামলায় দুই মাস পাঁচ দিন জেল খাটার পর ৩১ আগস্ট জামিন পান। এদিকে গত ৪ আগস্ট কারাগারে থাকা অবস্থায় জেলা মুক্তিযোদ্ধা কার্যালয়ের সামনে বিস্ফোরক ঘটনায় আদালতে করা মামলায় তাকে আসামি করা হয়েছে। 

বুধবার ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে মামলাটি দায়ের করা হয়েছে। মামলায় মামুনসহ ২৪০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ১০০-১৫০ জনকে আসামি করা হয়েছে। এদের মধ্যে ১৫২ নম্বরে সাংবাদিক আল মামুন খানের নাম রয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া আদালত পুলিশের পরিদর্শক কাজী দিদারুল আলম জানান, আদালত মামলাটিকে নথিভুক্ত করতে সদর থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন।

শহরের কাজীপাড়া এলাকার বাসিন্দা মো. শিহাব উদ্দিন চৌধুরীর দায়ের করা মামলায় অভিযোগ করা হয়, গত ৪ আগস্ট ১ থেকে ৫ নম্বর আসামির নির্দেশে অন্যান্য আসামিরা সাবেক গণপূর্তমন্ত্রীসহ কয়েকজন সাক্ষীর ওপর হামলা করেন। এতে তারা বেশ কয়েকজন আহত হন। এছাড়া আসামিরা ব্যাংক এশিয়া, জেলা মুক্তিযোদ্ধা কার্যালয়, নন্দিতা কালার ল্যাবসহ বিভিন্ন স্থাপনায় পেট্রলবোমা ও ককটেল মেরে আনুমানিক পাঁচ কোটি টাকার ক্ষতি করে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম