Logo
Logo
×

সারাদেশ

‘পদত্যাগের চাপের’ জেরে স্ট্রোক করেছেন প্রধান শিক্ষক

Icon

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৮ পিএম

‘পদত্যাগের চাপের’ জেরে স্ট্রোক করেছেন প্রধান শিক্ষক

‘পদত্যাগের জন্য শিক্ষার্থীদের ক্রমাগত চাপের কারণে’ স্ট্রোক করেছেন শরীয়তপুর গোসাইরহাট উপজেলার কোদালপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বিল্লাল হোসেন মোধা। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে তিনি ‘হৃদরোগে আক্রান্ত’ হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন।

প্রধান শিক্ষকের পরিবার জানায়, আমরা ধারণা করছি পদত্যাগজনিত চাপের কারণে তিনি স্ট্রোক করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার আহমেদ সাব্বির সাজ্জাদ বলেন, শুনেছি কোদালপুর মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের পদত্যাগের একদফা দাবিতে আন্দোলন করেছেন; তবে প্রধান শিক্ষকের পদত্যাগের কোনো লিখিত কাগজ হাতে পাইনি।

স্কুল সূত্রে জানা যায়, কয়েক দিন যাবত শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে স্কুলের বেতন, ইন্টারনেট বিল কমানোসহ স্কুল পরিষ্কার পরিচ্ছন্নতাসহ ১০ দফা দাবিতে আন্দোলন করেন। সেই ধারাবাহিকতায় বৃহস্পতিবার প্রধান শিক্ষকের পদত্যাগের একদফা দাবিতে স্কুল প্রাঙ্গণে আন্দোলন করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

পরবর্তীতে শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের ওপর চড়াও হয়ে তার পদত্যাগ দাবি করেন এবং বর্তমান পরিবেশ-পরিস্থিতির সুযোগে তাকে পদত্যাগপত্রে স্বাক্ষর করতে বাধ্য করা হয়। এর পরিপ্রেক্ষিতেই প্রধান শিক্ষক মো. বিল্লাল হোসেন মৃধা ঘটনাস্থলেই হৃদরোগে আক্রান্ত হয়ে অজ্ঞান হয়ে পড়েন। এরপর সেখান থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নাজিয়া জানিয়েছেন, প্রধান শিক্ষকের আগে থেকেই হার্টে একটা ব্লক ছিল। উন্নত চিকিৎসার জন্য শরীয়তপুর রেফার্ড করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম