Logo
Logo
×

সারাদেশ

মহানবি (সা.)এর অবমাননার প্রতিবাদে মুন্সীগঞ্জে বিক্ষোভ

Icon

যুগান্তর প্রতিবেদন,মুন্সীগঞ্জ

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩০ এএম

মহানবি (সা.)এর অবমাননার প্রতিবাদে মুন্সীগঞ্জে বিক্ষোভ

ভারতে মহারাষ্ট্রে মহানবি (সা.)কে নিয়ে হিন্দু ধর্মের এক প্রচারক অবমাননাকর কটূক্তির প্রতিবাদে মুন্সীগঞ্জে বিক্ষোভ মিছিল করেছে সর্বস্তরের জনসাধারণ।

বুধবার দুপুরে শহরের কালেক্টরেট গেট থেকে সর্বস্তরের জনগণের ব্যানারে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের লিচুতলা ও কাচারি হয়ে কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে শেষ হয়।

এ সময় বৃষ্টিপাত চলমান থাকলেও বৃষ্টিতে ভিজে মিছিলে অংশ নেয় নানা বয়সি কয়েক শতাধিক মানুষ। ‘মিছিলে বিশ্বনবির অপমান, সইবে নারে মুসলমান’সহ নানা স্লোগানে উত্তাল হয়ে ওঠে সড়ক। পরে শহিদ মিনারে প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করে সবাই। এ সময় ভারতে মহানবি (সা.)কে নিয়ে অবমাননাকর কথা ও বিজেপির দুই বিধায়ক কর্তৃক সমর্থনের তীব্র নিন্দা জানায় সবাই।

বক্তারা বলেন, বিশ্বনবি পুরো বিশ্বের শান্তির বার্তা নিয়ে এসেছিলেন। তাকে নিয়ে অবমাননাকর কোনো কথা কোনো মুসলিম সহ্য করবে না। সবাই এর প্রতিবাদ জানায়। প্রয়োজনে মার্চ ইন্ডিয়ারও উদ্যোগ নেবে বাংলাদেশের মুসলিমরা। সব মুসলিমকে ঐক্যবদ্ধ থাকারও আহ্বান জানানো হয়। এছাড়া বিভিন্ন সময় বাংলাদেশে মহানবি (সা.)কে নিয়ে কেউ যেন অবমাননাকর কথা না বলে সেই বিষয়ে আইন করে ব্যবস্থা নেওয়ার দাবি তোলে বক্তরা। পরে বিশ্ব শান্তি ও অপরাধকারীর শুভ বুদ্ধির উদয় কামনা করে দোয়া ও মোনাজাতে শেষ হয় কর্মসূচি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম