Logo
Logo
×

সারাদেশ

সিলেটে শিবমন্দিরের জমি দখলে অপতৎপরতা

Icon

সিলেট ব্যুরো

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৮ এএম

সিলেটে শিবমন্দিরের জমি দখলে অপতৎপরতা

সিলেট শহরতলীর শিবটিলার শিবমন্দিরের জমি ভূমিখেকোরা দখল করার অপতৎপরতা চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে। সিলেট সিটি করপোরেশনের ৩৭নং ওয়ার্ডের ডলিয়া গ্রামের বাসিন্দা নিতাই দেবনাথের স্ত্রী জয়ন্তী বালা দেবী এই অভিযোগ করেন। তিনি ধর্মীয় ও সেবামূলক কাজ করেন এবং এসব কাজ করতে গিয়ে  বিভিন্ন মহল থেকে হত্যার হুমকিও পেয়েছেন বলেও অভিযোগ করেছেন তিনি।

গতকাল বুধবার সিলেট জেলা প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তিনি। জয়ন্তী বালা দেবী বলেন, আমার বাড়ির পাশের শিবটিলায় অবস্থিত শ্রী শ্রী শিবমন্দিরটি জেলা প্রশাসনের ১নং খাস খতিয়ানভুক্ত ভূমির ওপর প্রতিষ্ঠিত। বিভিন্ন সময় এই টিলার মাটি কেটে একদল ভূমিখেকো টিলাটি প্রায় সাবাড় করে ফেলেছে। আমি প্রতিবাদ করে সরকারের বিভিন্ন দফতরে আবেদন-নিবেদন করে একসময় এই অপকর্ম বন্ধে সক্ষম হই। সেই থেকে প্রাণনাশের হুমকি আমার নিত্যসঙ্গী।

তিনি বলেন, পূজা-অর্চনার সুবিধার জন্য আমি তা সংস্কার করি এবং ২০১৯ সালের ১৯ মার্চ এই খতিয়ানের ২ একর ভূমি মন্দিরের নামে স্থায়ী বন্দোবস্ত দিতে ভূমিমন্ত্রীর কাছে আবেদন করি। মন্দির সংস্কার হলে সেখানে বিভিন্ন পূজা-অর্চনায় শত শত ভক্তের সমাগম ঘটছিল। এবারও ভূমিখেকো চক্রটি মন্দিরের ভূমি দখলে আমাকে নানাভাবে হয়রানি করতে শুরু করে এবং প্রাণনাশের হুমকি দিতে থাকে। 

তিনি বলেন, সিলেটের জেলা প্রশাসক ও এয়ারপোর্ট থানাকে আমার অভিযোগ তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম