Logo
Logo
×

সারাদেশ

টুঙ্গিপাড়ায় বিএনপির মামলায় কারাগারে ইউপি চেয়ারম্যান

Icon

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০:২১ পিএম

টুঙ্গিপাড়ায় বিএনপির মামলায় কারাগারে ইউপি চেয়ারম্যান

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা ও ভাঙচুরের অভিযোগে ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার বেলা ১২টায় তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে বুধবার বেলা ১১টায় টুঙ্গিপাড়া উপজেলা মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার বেলায়েত হোসেন সরদার কুশলি ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। টুঙ্গিপাড়া থানার পরিদর্শক (তদন্ত) আহাম্মেদ আলী বিশ্বাস এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীদের উপর হামলা ও ভাংচুরের অভিযোগের মামলায় বেলায়েত হোসেন এক নাম্বার আসামি ছিলেন। সভা শেষ করে ফেরার পথে বুধবার বেলা ১১টায় তাকে উপজেলা মোড় থেকে গ্রেফতার করা হয়। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার বিবরণীতে জানা গেছে, গত ১৩ সেপ্টেম্বর জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানীর গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার নিজ বাড়িতে আসার কর্মসূচি ছিল। ওই দিন বিকাল ৪টায় তার গাড়িবহর সদর উপজেলার ঘোনাপাড়ায় পৌঁছলে আওয়ামী লীগ নেতাকর্মীরা হামলা করে। পরে তিনি গুরুতর আহত হয়ে ঢাকায় ফিরে যান।

মামলায় আরও উল্লেখ করা হয়, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানীকে স্বাগত জানানোর জন্য টুঙ্গিপাড়ার কুশলী ইউনিয়নের নীলফা বাজারে অবস্থান করছিলেন বিএনপি নেতাকর্মীরা। তখন ঘোনাপাড়ার ওই সংঘর্ষের ঘটনাটি জানাজানি হলে কুশলীর আওয়ামী লীগ নেতারা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এছাড়া এসএম জিলানীকে স্বাগত জানানোর তোরণ ফেস্টুন ভাঙচুর করে।

এর আগে একই মামলায় গত রোববার রাতে দুই নাম্বার আসামি আওয়ামী লীগ নেতা মিজান সিকদারকে (৫৫) উপজেলার কুশলী ইউনিয়নের নীলফা বাজার থেকে গ্রেফতার করে পুলিশ। ২৩ সেপ্টেম্বর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম