Logo
Logo
×

সারাদেশ

অবশেষে পূবাইল আদর্শ কলেজ গভর্নিং বডির সভাপতি হলেন মিলন

Icon

পূবাইল (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৮ পিএম

অবশেষে পূবাইল আদর্শ কলেজ গভর্নিং বডির সভাপতি হলেন মিলন

গাজীপুর মহানগরের পূবাইল আদর্শ বিশ্ববিদ্যালয় কলেজের গভর্নিং বডির অ্যাডহক কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন। কমিটি নিয়ে বিএনপির মিলন ও রনি গ্রুপের বিরোধের জেরে কলেজ অধ্যক্ষ কাইয়ুম খান ও ভাইস প্রিন্সিপাল আবুল হাসনাত লাইসের কক্ষে তালা ঝুলিয়ে দেওয়ার একদিন পর ফজলুল হক মিলনকে সভাপতি করা হয়।

মঙ্গলবার বিকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের অনুমোদনের পরিপ্রেক্ষিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত কলেজ পরিদর্শক মো. আবদুল হাই সিদ্দিক সরকারের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

আগামী ৬ মাসের মধ্যে নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করার বাধ্যবাধকতা রয়েছে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

উল্লেখ্য, সোমবার পূবাইল আদর্শ কলেজ গভর্নিং বডির কমিটি নিয়ে মিলন ও রনি গ্রুপের সমর্থকরা ক্ষুব্ধ হয়ে অধ্যক্ষ কাইয়ুম খান ও উপাধ্যক্ষ আবুল হাসনাত লাইসের কক্ষে তালা ঝুলিয়ে দেন। উপাধ্যক্ষ আবুল হাসনাত লাইসের কক্ষে তালা দেন মিলন গ্রুপের সমর্থকরা। অধ্যক্ষ কাইয়ুম খানের কক্ষে তালা দেন রনি গ্রুপের সমর্থকরা।

ওই দিনই সিনিয়র নেতা হিসেবে জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনকে গভর্নিং বডির সভাপতি দেওয়ার শর্তে গাজীপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মঞ্জুরুল করিম রনির মধ্যে সমঝোতা হওয়ায় পূবাইল থানা পুলিশ এসে তালা খুলে দেন। 

এর একদিনের মাথায় মঙ্গলবার গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন পূবাইল আদর্শ কলেজ গভর্নিং বডির অ্যাডহক কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন।

বিএনপি সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী এবং গাজীপুর সিটির প্রতিষ্ঠাতা মেয়র পূবাইল আদর্শ কলেজ নির্মাণ প্রতিষ্ঠাতা অধ্যাপক এমএ মান্নানের ছেলে বর্তমান গাজীপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মঞ্জুরুল করিম রনিকে সভাপতি করার জোর দাবি ছিল স্থানীয় বিএনপি-জনতার। 

অন্যদিকে কলেজের অধ্যক্ষ উপাধ্যক্ষের কক্ষে তালা দেওয়াকে ভিন্ন খাতে প্রবাহিত করতে উভয়পক্ষই তাদের অপসারণের নাটক সাজায়।

পূবাইল থানার ওসি এসএম আমিরুল ইসলাম বলেন, প্রিন্সিপালের কক্ষে তালা দিয়ে ছাত্র-জনতার আন্দোলন বলে প্রচার করেছিল বিএনপি।

তথ্য নিয়ে জানা যায়, বিএনপির দুগ্রুপের কমিটি নিয়ে দ্বন্দ্বের কারণে তালা মেরেছে তারা। কার্যত এটা ছিল বিএনপির দুগ্রুপের কমিটি নিয়ে বিরোধের জেরে দ্বন্দ্ব।

বিষয়টি জানতে গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন ও গাজীপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মঞ্জুরুল করিম রনির মোবাইল ফোনে যোগাযোগ করে তাদের পাওয়া যায়নি। 

জানা যায়, সোমবার দুপুরের পর থেকে দিনভর চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে গাজীপুর সিটির ৪১নং ওয়ার্ডের খিলগাঁও এলাকার পূবাইল আদর্শ কলেজ ক্যাম্পাসে।

পূবাইল থানা বিএনপির নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন নেতা যুগান্তরকে জানান, ফোনে বলা যাবে না কারা ঘটনা ঘটিয়েছে। তবে তালা দেওয়ার ঘটনা সত্য।

কলেজ অধ্যক্ষ কাইয়ুম খান যুগান্তরকে জানান, দেশের পটপরিবর্তনের পর অদ্যাবধি আমার অপসারণের প্রশ্ন উঠেনি। আমি বলেছি দুই গ্রুপ সমন্বয় করে কমিটি করেন; কিন্তু আমার অনুপস্থিতিতে তাদের গ্রুপিংয়ের কারণে আমার অপসারণ চেয়ে কক্ষে তালা ঝুলিয়েছে একটি গ্রুপ।

উপাধ্যক্ষ আবুল হাসনাত লাইস জানান, মিলন গ্রুপের সমর্থকরা আমার কক্ষে তালা মেরেছেন।

তবে নতুন কমিটিকে অভিনন্দন জানিয়েছেন অধ্যক্ষ কাইয়ুম খান ও উপাধ্যক্ষ আবুল হাসনাত লাইস।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম