Logo
Logo
×

সারাদেশ

সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুলের জামিন নামঞ্জুর

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৯ পিএম

সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুলের জামিন নামঞ্জুর

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হককে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। তার জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বাগমারা থানা পুলিশ ঢাকা থেকে এনে এনামুল হককে সোমবার দুপুরে রাজশাহী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে হাজির করেন।

গত ১১ সেপ্টেম্বর বাগমারা থানায় দায়ের হওয়া একটি হত্যাচেষ্টা মামলার আসামি হিসেবে পুলিশ প্রসিকিউশান ইঞ্জিনিয়ার এনামুল হককে আদালতে তুলে ধরেন। এ সময় নিযুক্ত আইনজীবীরা সাবেক এই সংসদ সদস্যের জামিনের আবেদন করেন। তবে শুনানি শেষে আদালতের বিচারক মো.  হাদিউজ্জামান তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতের পুলিশ পরিদর্শক আমান উল্লাহ জানান, ইঞ্জিনিয়ার এনামুল হকের বিরুদ্ধে গত ৫ আগস্ট বাগমারায় ছাত্র-জনতার আন্দোলনে হামলা ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা বাগমারা থানার এসআই সাইদুল ইসলাম।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ১৬ সেপ্টেম্বর রাজধানীর আদাবর এলাকার বাসভবন থেকে ইঞ্জিনিয়ার এনামুল হককে গ্রেফতার করে র‌্যাব-৫ এর একটি দল। ওই দিনই এনামুল হককে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে বিচারক মোশাররফ হোসেন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গ্রেফতারের পর এনামুল হক ঢাকা কেন্দ্রীয় কারাগারে ছিলেন। সোমবার দুপুরে তাকে সরাসরি রাজশাহীর আদালতে তোলা হয়।

রাজশাহীর বাগমারা থানার ওসি তৌহিদুল ইসলাম জানান, গত ১১ সেপ্টেম্বর রাজশাহী-৪ আসনের দুই সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক ও আবুল কালাম আজাদসহ ২২৩ জনের বিরুদ্ধে থানায় হত্যাচেষ্টার একটি মামলা করেন গোয়ালকান্দি ইউনিয়ন যুবদলের সভাপতি মনছুর রহমান। তার বাড়ি বাগমারার রামরামা গ্রামে। গত ৫ আগস্ট ছাত্র জনতার মিছিলে অংশ গ্রহণের সময় মনছুর রহমান প্রতিপক্ষের ছোড়া গুলিতে পায়ে গুলিবিদ্ধ হয়ে আহত হন। এই অভিযোগে গত ১১ সেপ্টেম্বর সাবেক দুই সংসদ সদস্যসহ ২২৩ আওয়ামী লীগ নেতাকর্মীর বিরুদ্ধে বাগমারা থানায় তিনি মামলা করেন।

উল্লেখ্য এনা গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক ২০০৯ থেকে ২০১৮ পর্যন্ত তিনবার রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য ছিলেন। এ সময়ে তিনি বিভিন্ন উপায়ে বিপুল অবৈধ সম্পদ অর্জন ও ব্যাংক থেকে বিপুল পরিমাণ ঋণ নিয়ে ফেরত দেননি বলে অভিযোগ রয়েছে। এলাকায় তার বিরুদ্ধে জমি দখলেরও অভিযোগ আছে। দুর্নীতি দমন কমিশন ইঞ্জিনিয়ার এনামুল হকের অবৈধ সম্পদের অনুসন্ধান করছেন বলে দুদক সূত্রে জানা গেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম