Logo
Logo
×

সারাদেশ

এমএ মান্নানের মুক্তির দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

Icon

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৯ পিএম

এমএ মান্নানের মুক্তির দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

শান্তিগঞ্জে আওয়ামী লীগ সরকারের সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের মুক্তির দাবিতে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

রোববার বেলা ১১টায় এমএ মান্নানের নিজ গ্রামের শিক্ষাপ্রতিষ্ঠান ডুংরিয়া স্কুল অ্যান্ড কলেজ, নিকটস্থ সুনামগঞ্জ টেক্সটাইল ইন্সটিটিউট ও আব্দুল মজিদ কলেজের শতাধিক শিক্ষার্থী বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন।

বিক্ষোভের একপর্যায়ে ঘণ্টাখানেক সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেন তারা। সড়ক অবরোধ করে এখানে ঘণ্টাব্যাপী বিক্ষোভ করেন তারা। এ সময় যানজটে ভোগান্তিতে পড়েন পরিবহণ যাত্রীরা। সড়কের দুই দিকে অনেক যানবাহন আটকা পড়ে।

এমএ মান্নানের মুক্তি চেয়ে বক্তব্য রাখেন- ডুংরিয়া গ্রামের শিক্ষার্থী শাহিনুর মিয়া, হাম্মাদ আযাদ রাহিম, হাবিবুর, দীপ, জামিলসহ অনেকে।

বক্তব্যে তারা বলেন, অবহেলিত সুনামগঞ্জে উচ্চশিক্ষার দ্বার উন্মোচনে এমএ মান্নান নানামুখী উন্নয়ন করেছেন। সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, টেক্সটাইল ইনস্টিটিউট, শিল্প ও কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক), আজিজুন নেছা ভোকেশনাল ইনস্টিটিউটসহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করেছেন। তিনি একজন সৎ, সজ্জন রাজনীতিবিদ। এমএ মান্নানকে নিঃশর্ত মুক্তি না দিলে আগামীতে আরও বড় কর্মসূচি পালন করবেন সাধারণ শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, বিগত ৪ আগস্ট সুনামগঞ্জে ছাত্র-জনতার শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ ও আওয়ামী লীগের যৌথ হামলায় অসংখ্য শিক্ষার্থী গুরুতর আহত হন। এ ঘটনায় গুলিবিদ্ধ দোয়ারাবাজার উপজেলার এরোয়াখাই গ্রামের জহুর আলীর ভাই হাফিজ আহমদ বাদী হয়ে ২ সেপ্টেম্বর এমএ মান্নানসহ ৯৯ জনের নাম উল্লেখ করে ২০০ জনকে আসামি করে দ্রুতবিচার আইনে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় এমএ মান্নানকে তার নিজ বাসভবন থেকে গ্রেফতার করে পুলিশ। শুক্রবার এমএ মান্নানকে আদালতের মাধ্যমে সুনামগঞ্জ জেলা কারাগারে প্রেরণের নির্দেশ দেন সুনামগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহান সাদিক।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম