Logo
Logo
×

সারাদেশ

ছাত্র আন্দোলনে নিহত ভোলার ৪৬ পরিবারকে ৯২ লাখ টাকা দিল জামায়াত

Icon

ভোলা প্রতিনিধি

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৯ পিএম

ছাত্র আন্দোলনে নিহত ভোলার ৪৬ পরিবারকে ৯২ লাখ টাকা দিল জামায়াত

সরকারি চাকরিতে কোটা সংস্কার নিয়ে ছাত্র-জনতার আন্দোলনে শহিদ হয়েছেন ভোলার ৪৬ জন। নিহত সেই পরিবারের সদস্যদের হাতে ২ লাখ টাকা করে ৯২ লাখ সহায়তা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

শনিবার বিকালে ভোলার জেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত অনুদান ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অনুদানের অর্থ তুলে দেন জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট মোয়াজ্জেম হোসাইন হেলাল 

এ সময় বলেন, রাষ্ট্রীয় সব শক্তি কাজে লাগিয়ে আওয়ামী ফ্যাসিস্ট অপশক্তি ছাত্র-জনতার আন্দোলন ব্যর্থ করে দিতে চেয়েছিল। ইতিহাস সাক্ষী, ছাত্র-জনতার আন্দোলন কখনও ব্যর্থ হয়নি। স্বৈরাচার শেখ হাসিনা দেশ থেকে পালিয়ে ভারত গিয়েও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। ইসলামী রাষ্ট্র ব্যবস্থা গঠনে সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে।

অনুষ্ঠানে শুরুতে পবিত্র আল কোরআন থেকে তেলাওয়াত ও আলহেরা শিল্পী গোষ্ঠীর সংগীত পরিবেশন করা হয়।

বাংলাদেশ জামায়াত ইসলামী ভোলা জেলা শাখার আমির মাষ্টার মোহাম্মদ জাকির হোসেনের সভাপত্বিতে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি এডভোকেট মোয়াজ্জেম হোসেন হেলাল, বিশেষ অতিথি জেলা নায়েবে আমির অধ্যক্ষ নজরুল ইসলাম, জেলা সেক্রেটারী মোহম্মদ হারুনুর রশিদ, জেলা রাজনৈতিক সেক্রেটারী অধ্যাপক জিয়াউল মোর্শেদ, জেলা সূরা ও কর্মপরিষদ সদস্য আমিন হোসেন, জেলা সূরা ও কর্মপরিষদ সদস্য মাওলানা জাকির হোসেন, ভোলা সদর উপজেলার আমির মাওলানা কামাল হোসেন, ভোলা সদর উপজেলার সেক্রেটারী মাওলানা আব্দুল গাফফার, ভোলা পৌরসভার সেক্রেটারী মোহাম্মদ রুহুল আমিন, ভোলা পৌরসভার সূরা ও কর্মপরিষদ সদস্য মাওলানা মোহাম্মদ আতাউর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে দেশের বিভিন্ন যায়গায় নিহত ভোলার ৪৬ পরিবারের মধ্যে ২৫ জনকে নগদ ২ লাখ টাকা ও আগে ১ লাখ টাকা করে পাওয়া ২১ জনকের ফের ১ লাখ টাকা করে দেওয়া হয়। এ সময় শহিদের পরিবারের বাবা-মা ও নিকটাত্মীয়রা উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম